• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

নারায়ণগঞ্জে ৬০টি এম-১৬ রাইফেল ও গোলাবারুদসহ আটক ৩

অনলাইন ডেস্ক
  ০২ জুন ২০১৭, ০৮:৪০

নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি খালে অভিযান চালিয়ে ২ টি রকেট লাঞ্চার, ৬০টি এম-১৬ রাইফেলসহ বিপুল পরিমাণ গ্রেনেড ও গোলাবারুদ উদ্ধার করেছে পুলিশ।

বৃহস্পতিবার রাত দেড়টা থেকে উপজেলার পূর্বাচল উপশহরের ৫ নং সেক্টরে এ অভিযান শুরু হয়। চলে শুক্রবার সকাল পর্যন্ত।

ঘটনাস্থল ঘুরে দেখেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একে এম শহীদুল হক।

তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, নাশকতার জন্য এ অস্ত্র এখানে মজুদ রাখা হতে পারে। না হয় কেন এ অস্ত্র এখানে রাখবে। তবে বিষয়টি আরো তদন্ত করে বিস্তারিত জানা যাবে।

অভিযানের নেতৃত্বে থাকা নারায়ণগঞ্জ জেলা অতিরিক্ত পুলিশ সুপার ফারুক হোসেন জানান, পূর্বাচল আবাসিক এলাকার ৫ নম্বর সেক্টরে গুতিয়াব এলাকার একটি বাড়ির পাশের খালে বেশ কিছু অস্ত্র লুকানো আছে এমন খবরের ভিক্তিতে বৃহস্পতিবার রাত দেড়টা থেকে ফায়ার সার্ভিসসহ পুলিশের একটি দল সেখানে গিয়ে পানি সেচ শুরু করে। ফলে একে একে পানির নিচ থেকে ২ টি রকেট লাঞ্চার, ৬০টি এম-১৬ রাইফেল, বেশ কিছু গ্রেনেড, ডেটোনেটরসহ প্রচুর গোলাবারুদ উদ্ধার করা হয়।

পুলিশের একটি সূত্র জানায়, গেলো ২৯ মে মঙ্গলবার রাতে রূপগঞ্জের পূর্বাচল উপশহর প্রকল্পের দাউদপুর ইউনিয়নের গুতিয়াব এলাকার শরীফ মিয়ার বাড়িতে অভিযান চালায় পুলিশ। এ সময় পুলিশ ১টি এম-১৬ রাইফেল উদ্ধার করে। শরীফ তখন পালিয়ে গেলেও বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জ শহরের চাষাড়া থেকে শরীফ মিয়াকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী আটক করা হয় আরো দু’জনকে। তাদের তথ্য মতে পুলিশ এ অভিযান চালায়।

অভিযান শেষ হলে অভিযানের বিস্তারিত তথ্য প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে জানানো হবে বলে জানিয়েছে পুলিশ।

গেলো ২৭ মে জেলা পুলিশের আইনশৃঙ্খলা বিষয়ক এক সভায় পুলিশ সুপার জানিয়েছিলেন, নারায়ণগঞ্জ ও আশেপাশের এলাকায় জঙ্গি আস্তানা থাকার সম্ভাবনা রয়েছে।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh