• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

‘মোরা’র কারণে স্থগিত চবির ক্লাস-পরীক্ষা

আরটিভি অনলাইন রিপোর্ট, চট্টগ্রাম

  ৩০ মে ২০১৭, ১৩:৪১

ঘূর্ণিঝড় মোরা’র কারণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মঙ্গলবারের সব পরীক্ষা ও ক্লাস স্থগিত করেছে কর্তৃপক্ষ।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. কামরুল হুদা আরটিভি অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, নিরাপত্তার স্বার্থে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। স্থগিত হওয়া পরীক্ষার সময়সূচি পরে শিক্ষার্থীদের জানিয়ে দেয়া হবে। ঘূর্ণিঝড়ে বিশ্ববিদ্যালয়ে অনেক গাছ ভেঙে পড়েছে।

সোমবার রাত থেকে ঘূর্ণিঝড় মোরার প্রভাবে চট্টগ্রামে ঝড়ো হাওয়া ও বৃষ্টি চলছে। চট্টগ্রাম ও কক্সবাজারে ঘরবাড়ি ও গাছপালা ভেঙেছে।

মঙ্গলবার সকাল ৬টার দিকে ঘণ্টায় ১৩৫ কিলোমিটারের গতির বাতাস নিয়ে কক্সবাজার-চট্টগ্রাম উপকূল অতিক্রম শুরু করে এ ঘূর্ণিঝড়।

হতাহতে রোধে ভোরের আগেই চট্টগ্রামের বিভিন্ন ইউনিয়ন ও উপজেলা থেকে ১ লাখ ২০ হাজার ও কক্সবাজার জেলার ৫৩৮টি আশ্রয়কেন্দ্রে দু’লাখের অধিক মানুষ আশ্রয় নিয়েছে। তাদের পর্যাপ্ত খাবার দেয়া হয়েছে।

এদিকে ঘূর্ণিঝড় মোরা বৃষ্টি ঝরিয়ে ধীরে ধীরে দুর্বল হয়ে নিম্নচাপে পরিণত হচ্ছে। আবহাওয়া অধিদপ্তরের পরিচালক শামছুদ্দীন আহমেদ বলেন, বেলা সাড়ে ১১টার দিকে চট্টগ্রাম, কক্সবাজার, হাতিয়া, কুতুবদিয়া, সন্দ্বীপ, ভোলা, চাঁদপুর, নোয়াখালী, সীতাকুণ্ডসহ বড় এলাকা জুড়ে ছিল এই ঘূর্ণিঝড়। এর প্রভাবে এসব এলাকায় ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হচ্ছে। ধীরে ধীরে এটি দুর্বল হয়ে নিম্নচাপে পরিণত হবে।

ঘূর্ণিঝড়টি বাংলাদেশেই অবস্থান করছে। এটি বড় ধরনের ঘূর্ণিঝড়, তাই আরও বৃষ্টি ঝরিয়ে এটি দুর্বল হবে। ঘূর্ণিঝড় পূর্ববর্তী আবহাওয়ায় ফিরে যেতে আরও ১০-১২ ঘণ্টা লাগবে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh