• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সকাল থেকে বৃষ্টি-দমকা হাওয়া

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ মে ২০১৭, ০৯:০৮

পূবের আকাশে আজ সূর্য ওঠার আগে শুরু হয়েছে মেঘে ডাক আর দমকা হাওয়া। কালো মেঘে ছেয়ে যায় আকাশ। মেঘের গর্জন আর সেইসঙ্গে শুরু হয় প্রবল বর্ষণ। রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাত দিয়ে শুরু হলো সোমবারে সকাল। স্কুল ও অফিসগামীরা ঘর থেকে বের হয়েই বিপাকে। রাজধানীর প্রায় সব স্থানেই থেমে থেমে মুষল ধারে বৃষ্টি। সাত সকালে যারা বের হয়েছেন তারা কমবেশি বৃষ্টিতে ভিজেছেন।কারণ অনেকেরই সঙ্গে ছিল না ছাতা।

ভোর সোয়া ৬টার দিকে চারদিক এত কালো অন্ধকার ছিল যে যানবাহনগুলো বাতি জ্বালিয়ে রাস্তায় চলতে থাকে। আধ ঘণ্টার বৃষ্টি ঢাকার নিম্নাঞ্চল প্লাবিত করে দেয়ার জন্যে যথেষ্ট, হয়েছেও তাই।

আবহাওয়া বিভাগ আগে থেকেই জানিয়েছিল- ঢাকা, চট্টগ্রাম, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। কারণ হিসেবে বলা হয়, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে, যা উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

বৃষ্টি থেমে গেলেও আকাশে মেঘের গর্জন হচ্ছে থেমে থেমে। আকাশ মেঘলা। দিনভর বৃষ্টি হওয়ার সম্ভাবনা।

আবহাওয়া অধিদপ্তর আরো জানায়, সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। তবে পরবর্তী ৭২ ঘণ্টায় (৩ দিন) তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে বলে জানানো হয়েছে।

সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৮৮%।

ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ৩৩ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৫টা ১৬ মিনিটে।

সি/

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh