• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

রাত পোহালেই মেহেরপুর পৌর নির্বাচন

আরটিভি অনলাইন রিপোর্ট, মেহেরপুর

  ২৪ এপ্রিল ২০১৭, ২০:৫৭

মেহেরপুর পৌরসভার বহু কাঙ্ক্ষিত নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে মঙ্গলবার। এরই মধ্যে কেন্দ্রগুলোতে পৌঁছেছে ভোটের সরঞ্জাম। সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে নির্বাচনী এলাকাটিতে।

মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থী মাহফুজুর রহমান রিটন, বিএনপি প্রার্থী জাহাঙ্গীর বিশ্বাস ও স্বতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র মোতাচ্ছিম বিল্লাহ মতু ও সাংস্কৃতিক কর্মী নিশান সাবের প্রতিদ্বন্দ্বিতা করছেন।

৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৫৮ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৫ জন প্রার্থী রয়েছেন।

জেলা নির্বাচন অফিস থেকে জানানো হয়েছে, ১৫ টি ভোটকেন্দ্রে ব্যালট পেপার, স্বচ্ছ ব্যালট বাক্স ও ভোটের সরঞ্জাম পাঠানো হয়েছে। ৯১টি বুথ তৈরি করা হয়েছে। ১৫ জন প্রিজাইডিং অফিসার, ৯১ জন সহকারি প্রিজাইডিং অফিসার ও ১৮২ জন পোলিং অফিসার ভোট নেয়ার জন্য কেন্দ্রে পৌঁছেছেন বলেও জানানো হয়েছে।

রোববার বিকেল থেকে শুরু হয়েছে বিজিবি টহল। কেন্দ্রের নিরাপত্তার জন্য পুলিশ ও আনসার-ভিডিপি সদস্যরা রয়েছেন। কেন্দ্রের বাইরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিজিবি, পুলিশ ও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করবেন। নির্বাচনী আইন শৃঙ্খলা রক্ষায় ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছেন জেলা প্রশাসক।

মেহেরপুর পৌরসভার রিটার্নিং অফিসারের দায়িত্বে থাকা জেলা নির্বাচন অফিসার রোকনুজ্জামান বলেন, উৎসব মুখর পরিবেশে ভোট হবে আশা করছি। এর জন্য যা যা করণীয় তাই করা হয়েছে।

২০১৫ সালে মেহেরপুর পৌর পরিষদের মেয়াদ শেষ হয়। কিন্তু সীমানা সংক্রান্ত জটিলতার মামলায় মেহেরপুর পৌরসভা নির্বাচন হয়নি। মামলা নিষ্পত্তির পর এ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

কে/এসজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh