• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

সিডিএ চেয়ারম্যানের মেয়াদ বাড়লো ২ বছর

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ এপ্রিল ২০১৭, ২০:০৪

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) চেয়ারম্যান আবদুস ছালামের আরো দু’বছর মেয়াদ বৃদ্ধি করা হয়েছে। গেলো ২৩ এপ্রিল চেয়ারম্যান হিসাবে আবদুস ছালামের মেয়াদ শেষ হয়।

ফলে ৫ম বারের মতো চুক্তিভিত্তিক নিয়োগ পেলেন তিনি ।

সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বিষয়টি জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুস সালামের চুক্তির মেয়াদ পূর্বের ধারাবাহিকতায় ২৩ এপ্রিল ২০১৭ থেকে অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী দু’ বছরের জন্য বাড়ানো হল। এ চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ বৃদ্ধির ক্ষেত্রে পূর্বের চুক্তির শর্তাবলী অপরিবর্তিত রেখে পুনরায় চুক্তি সম্পাদন করতে হবে।

২০০৯ সালের ২৩ এপ্রিল প্রথমবারের মতো সিডিএ চেয়ারম্যান পদে আসেন ছালাম। সবশেষ ২০১৫ সালের ১৬ এপ্রিল তাকে পুনর্নিয়োগ দেয়া হয়।

গেলো ৩ এপ্রিল চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান হিসেবে আবদুস ছালামের পুনর্নিয়োগ ও পদে থাকার বৈধতা নিয়ে রুল জারি করেন হাইকোর্ট। আবদুস ছালামের নিয়োগ, পুনর্নিয়োগ ও সবশেষ দেয়া নিয়োগের ভিত্তিতে পদে থাকা ও কার্যক্রম পরিচালনা কেন আইনগত কর্তৃত্ববহির্ভূত হবে না তা জানতে চাওয়া হয়েছে।

আবু সাঈদ চৌধুরী নামের এক ব্যক্তি নিজেকে চট্টগ্রামের একজন বাসিন্দা পরিচয় দিয়ে এই রিট আবেদন করেন। তার পক্ষে আদালতে শুনানি করেন ব্যারিস্টার সাকিব মাহবুব।

এমসি/এমকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh