• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

৪শ’ লঞ্চযাত্রীর প্রাণরক্ষা (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট, বরিশাল

  ২২ এপ্রিল ২০১৭, ১৭:০১

অল্পতেই রক্ষা পেলেন গ্রীনলাইন লঞ্চের ৪ শতাধিক যাত্রী।

শনিবার বিকেল পৌনে ৪টার দিকে বরিশাল সদর উপজেলার তালতলী এলাকায় কয়লাবাহী একটি কার্গোর সঙ্গে গ্রীন লাইন-২ লঞ্চের ধাক্কা লাগে। এ ঘটনায় কার্গোটি সেখানেই ডুবে যায়।

এর আগে দুপুরে গ্রীন লাইনের ওই লঞ্চটি বরিশাল থেকে ছেড়ে ঢাকার উদ্দেশে রওনা হয় লঞ্চটি। তালতলী এলাকায় পৌঁছলে এ দুর্ঘটনা ঘটে।

বরিশাল থেকে প্রায় ৪শ’ যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে ছেড়ে যায় এম ভি গ্রীনলাইন-২ । বিকেল ৩টা ২০ মিনিটে ঢাকা থেকে খুলনাগামী ৫শ’ ২৫ টন কয়লাবাহী কার্গো মাসুদ মামুন-১ কীর্তনখোলা নদীর চরবাড়িয়া এলাকা দিয়ে অতিক্রম করছিল। এসময় মুখোমুখি সংঘর্ষের ঘটনাটি ঘটে। এতে কার্গোটি তাৎক্ষণিক ডুবে যায়। অন্যদিকে যাত্রীবাহী লঞ্চটির তলা ফেটে যায়। পরে লঞ্চটি কীর্তনখোলার চরবাড়িয়া এলাকায় ভিড়লে স্থানীয়রা যাত্রীদের দ্রুত নামিয়ে আনেন।

লঞ্চটিতে থাকা যাত্রীরা জানান, দুর্ঘটনার পর আতঙ্কে অনেকে তাড়াহুড়া করে নামতে গিয়ে সামান্য আহত হন। যাত্রীদের গন্তব্যে পৌঁছে দিতে সুন্দরবন-১২ নামে একটি যাত্রীবাহী লঞ্চ ঘটনাস্থলে পৌঁছেছে।

এদিকে কয়লাবোঝাই কার্গোর চালকসহ ১০ জন নিরাপদ রয়েছে বলে নৌ পুলিশ নিশ্চিত করেছে।

বিআইডব্লিউটি এর নৌ নিরাপত্তা ও পরিচালন, উপ পরিচালক আজমল হুদা জানিয়েছেন, কার্গো ও লঞ্চ উদ্ধারে উদ্ধারকারী জাহাজ নির্ভীককে ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh