close
ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর ২০১৭ | ০৫ কার্তিক ১৪২৪

চবিতে পুলিশ-ছাত্রলীগ সংঘর্ষে আহত ১০, পরীক্ষা বন্ধ

আরটিভি অনলাইন রিপোর্ট, চট্টগ্রাম
|  ২০ এপ্রিল ২০১৭, ১৪:৪৭ | আপডেট : ২০ এপ্রিল ২০১৭, ১৯:১৫
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে প্রশাসন কর্তৃক বহিষ্কৃত আব্দুল্লাল আল কায়সার নামে এক ছাত্রলীগ কর্মীকে পরীক্ষা না দেয়ার জেরে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা। এসময় পুলিশের ৫ সদস্যসহ ১০ জন আহত হয়েছেন। এই ঘটনায় ১ জনকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার দুপুর ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে এই ঘটনা ঘটে। 

আহত পুলিশ সদস্যরা হলেন খাগড়াছড়ি জেলা পুলিশের কনস্টেবল মো. রফিক, মো. আনোয়ার, ইমাম হোসেন, মাহবুব ও শরিফ। তাদের মধ্যে রফিক গুরুত্বর আহত।

যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক আবুল কালাম আজাদ আরটিভি অনলাইনকে জানান, সকাল ১০টা থেকে চতুর্থ বর্ষের ফাইনাল পরীক্ষা শুরু হবার কথা ছিল। কিছু দিন আগে বিশ্ববিদ্যালয় নিয়ম ভঙার কারণে চতুর্থ বর্ষের ছাত্র আব্দুল্লাহ আল কায়ছারকে বিশ্ববিদ্যালয় প্রশাসন ২ বছরের জন্য বহিষ্কার করে। ওই ছাত্রকে পরীক্ষায় অংশগ্রহণ করতে না দেয়ায় ছাত্রলীগের শতাধিক কর্মী এসে হলের সামনে এসে অবরোধ মিছিল করে। পরে পরীক্ষাটি স্থগিত করা হয়েছে। পরবর্তী পরীক্ষাগুলো যাথাসময়ে অনুষ্ঠিত হবে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী আরটিভি অনলাইনকে বলেন, বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চতুর্থ বর্ষের পরীক্ষা সকাল ১০টা থেকে শুরু হবার কথা ছিল। ছাত্রলীগের ওই কর্মীকে পরীক্ষা অংশ গ্রহণ করতে না দেয়ায় ছাত্রলীগ পরীক্ষার কেন্দ্রের সামনে মিছিল করে। পরে প্রশাসন পুলিশকে খবর দেয়। পরে পুলিশের সঙ্গে ছাত্রলীগ কর্মীদের সংঘর্ষ হয়। 

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির উপ পরিদর্শক(এসআই) আলাউদ্দিন আরটিভি অনলাইনকে বলেন, পুলিশ আন্দোলনকারী ছাত্রলীগ কর্মীদের সরে যেতে বললে ছাত্রলীগের কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে।  পুলিশও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফাঁকা গুলি ছোঁড়ে। এ ঘটনায় পুলিশের ৫ সদস্য আহত হয়।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়