• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

এখনো বিস্ফোরকমুক্ত হয়নি আতিয়া মহল

আরটিভি অনলাইন রিপোর্ট, সিলেট

  ০৮ এপ্রিল ২০১৭, ২৩:০৫

সিলেটের শিববাড়ির জঙ্গি আস্তানা আতিয়া মহল পুরোপুরি বিস্ফোরকমুক্ত করতে আরো সময় লাগবে। জানালেন র‍্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ।

শনিবার বিকেলে সিলেট র‍্যাব-৯-এর সদর দপ্তরের সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

বেনজীর আহমেদ বলেন, এরই মধ্যে আতিয়া মহল থেকে ৯টি আইইডিসহ (রূপান্তরিত বিস্ফোরক) বিপুল পরিমাণ বিস্ফোরক তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। পাঁচতলা বাড়ির তিনতলা পর্যন্ত তল্লাশি চালানো সম্ভব হয়েছে। কিছুদিনের মধ্যে আতিয়া মহল পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

পহেলা বৈশাখে সিলেটসহ বাংলাদেশের নিরাপত্তাব্যবস্থা কেমন, জঙ্গি হামলার আশঙ্কা আছে কি না, জানতে চাইলে র‍্যাব মহাপরিচালক বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী সব বাহিনী সর্বোচ্চ সতর্ক অবস্থায় আছে। নিরাপত্তাব্যবস্থার কোনো ঘাটতি নেই।

সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ি-পাঠানপাড়ার পাঁচতলা আবাসিক ভবন আতিয়া মহলের নিচতলায় জঙ্গি আস্তানা সন্দেহে গেলো ২৩ মার্চ রাত থেকে ঘিরে রাখে পুলিশ। পরদিন থেকে সোয়াট অভিযানে অংশ নেয়। ২৫ মার্চ সকাল থেকে সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশন ও বিশেষায়িত কমান্ডো দল ‘অপারেশন টোয়ালাইট’ নামে অভিযান শুরু করে।

প্রথম দিনের অভিযান চলাকালে সন্ধ্যায় ও রাতে দুই দফা বিস্ফোরণে র‍্যাবের গোয়েন্দাপ্রধান, দুই পুলিশ কর্মকর্তাসহ সাতজন নিহত হন। আহত হন ৪৪ জন। এর আগে বাড়িটির ২৮টি ফ্ল্যাটে আটকা পড়া ৭৮ জন নারী, পুরুষ ও শিশুকে নিরাপদে বের করে আনা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল আনোয়ার হোসেন, পরিচালক (অপারেশন) লে. কর্নেল মাহবুব হাসান, পরিচালক (গণমাধ্যম ও আইন) মুফতি মাহমুদ খান ও র‍্যাব-৯ এর অধিনায়ক লে. কর্নেল আবু হায়দার আজাদ আহমদ।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh