• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

মোনাজাত করে চেয়ারে বসলেন বুলবুল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ এপ্রিল ২০১৭, ১২:৪২

মোনাজাত করে ও রাজশাহীবাসীর দোয়া চেয়ে চেয়ারে বসলেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল।

বুধবার সকাল সাড়ে ১১টায় কয়েকজন নেতা কর্মীর সঙ্গে নগর ভবনে আসেন মেয়র। এসময় ফুল দিয়ে তাকে অভ্যর্থনা জানান করপোরেশনের কর্মকর্তা কর্মচারিরা।

আজ তার কক্ষে তালা লাগানো ছিল না এবং কক্ষে প্রবেশ করতে তাকে কোন বাধার সামনে পড়তে হয়নি। চেয়ারে বসার আগে তিনি সবাইকে নিয়ে মোনাজাত করেন ও দোয়া দরুদ পড়ে চেয়ারে বসেন। পরে মেয়র সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

মেয়র বলেন, ১৫ মাসের মধ্যে আমার দেয়া নির্বাচনি প্রতিশ্রুতি অর্ধেক হলেও পূরণ করবো। এজন্য প্রয়োজনে ৫ গুণ বেশি পরিশ্রম করবো। সিটি করপোরেশনে যে অচল অবস্থা ছিল তা দূর করে গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনবো। আমি মেয়র না সেবক হিসেবে কাজ করতে চাই। স্থানীয় সরকারকে অবমূল্যায়ন করে কেউ ক্ষমতায় থাকতে পারে না। সবার সঙ্গে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক রেখে এগিয়ে নিয়ে যাবো।

সরকারের সহযোগিতা পাওয়ার আশাবাদ ব্যক্ত করে মেয়র বলেন, বহিষ্কার হওয়ার আগে সরকারের কাছ থেকে যে সহযোগিতা পেয়েছিলাম দায়িত্ব নেয়ার পর আবারও তা পাবো বলেই আশা করি।

উচ্চ আদালতের আদেশে প্রায় দু’ বছর পর রোববার মেয়রের দায়িত্ব নিতে নগর ভবনে গিয়ে প্রথমে বাধার মুখে পড়েন তিনি। তারপর অনেক বাকবিতন্ডার পর বিকেলে দায়িত্বও নিলেও আট মিনিট পর তাকে দ্বিতীয় দফায় সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার বিভাগ।

বুলবুল সাময়িক বরখাস্তের আদেশের বিরুদ্ধে মঙ্গলবার হাইকোর্টে রিট করেন।

শুনানি শেষে বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বুলবুলকে সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করেন।

হাইকোর্টের এই স্থগিতাদেশের ফলে বুলবুলের মেয়রের দায়িত্ব পালনে আইনগত কোনো বাধা নেই বলে মঙ্গলবারই জানিয়েছিলেন তার আইনজীবী।

এমকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh