• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মুজিবনগর উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান বরখাস্ত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ এপ্রিল ২০১৭, ১৩:৫৪

মেহেরপুর মুজিবনগর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম ও ভাইস চেয়ারম্যান জার্জিস হুসাইনকে এবার সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

এই দু’জনকে নিয়ে চলতি সপ্তাহে ৫জন জনপ্রতিনিধিকে বরখাস্ত করলো স্থানীয় সরকার মন্ত্রণালয়।

গেলো রোববার সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও রাজশাহী সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলকে চেয়ারে বসার দু’ ঘণ্টার মধ্যে বরখাস্ত করা হয়।

একই দিন বরখাস্ত হন হবিগঞ্জ পৌরসভার মেয়র জি কে গউছ। তবে সোমবার মেয়র আরিফুল হক চৌধুরীর সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করেন হাইকোর্ট। আরিফুলের করা রিট আবেদনের ওপর প্রাথমিক শুনানি শেষে বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের বেঞ্চ এ আদেশ দেন।

মুজিবনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হেমায়েত উদ্দীন জানান, ২০১৩ সালে হরতাল-অবরোধের সময় পুলিশের ওপর হামলা মামলার আসামি হিসেবে আমিরুল ইসলাম ও ভাইস চেয়ারম্যান জার্জিস হুসাইনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র গৃহীত হওয়ায় তাদের বহিষ্কারের সিদ্ধান্ত নেয় মন্ত্রণালয়।

আমিরুল ইসলাম মুজিবনগর উপজেলা বিএনপির সভাপতি ও জার্জিস হুসাইন উপজেলা জামায়াতের সাবেক সেক্রেটারি।

২০১৩ সালের ১৯ সেপ্টেম্বর সরকারবিরোধী হরতাল-অবরোধ পালনকালে মুজিবনগর উপজেলার গৌরিনগর এলাকায় পুলিশের ওপর হামলা চালান বিএনপি-জামায়াতের নেতা-কর্মীরা। এতে মুজিবনগর থানার তৎকালীন ওসি রবিউল হোসেনসহ ৫ পুলিশ সদস্য গুরুতর আহত হন। আর পুলিশের গুলিতে শিবিরের দু’ কর্মী নিহত হন। ওই ঘটনায় পুলিশ বাদী হয়ে মুজিবনগর থানায় আমিরুল ইসলাম ও জার্জিস হুসাইনসহ দু’ শতাধিক নেতা-কর্মীকে আসামি করে মামলা করে। গেলো ৩০ ডিসেম্বর ১৬১ জনের নামে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দেয়া হয়। পুলিশের চূড়ান্ত অভিযোগপত্রে আমিরুল ইসলাম ২ নম্বর ও জার্জিস হুসাইন ৯ নম্বর আসামি।

এমকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh