• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

বাঁচার স্বপ্নে ভারতে যাচ্ছে মৃত্যুর আবেদন করা পরিবারটি

আরটিভি অনলাইন রিপোর্ট, মেহেরপুর

  ০১ এপ্রিল ২০১৭, ২২:১২

চিকিৎসার জন্য ভারত যাচ্ছেন মেহেরপুরে মৃত্যুর অনুমতি চাওয়া ডুসিনি মাসকুলার ডিসট্রোফি রোগে আক্রান্ত পরিবারটির সদস্যরা।

তোফাজ্জেল হোসেনের পরিবারটির আত্মহত্যার অনুমতি চাওয়ার খবরটি দেশ-বিদেশে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমে প্রকাশিত হলে ভারতের মুম্বাইয়ে অবস্থিত নিউরোজেন ব্রেইন অ্যান্ড স্পাইন ইনস্টিটিউট তাদের বিনামূল্যে চিকিৎসা দেয়ার আগ্রহ প্রকাশ করে।

রোববার ভারতের উদ্দেশ্যে রওনা দেবেন তোফাজ্জেল হোসেনের দুই ছেলে ও নাতি।

জানা যায়, ২০০২ সাল থেকে ডুসিনি মাসকুলার ডিসট্রোফি রোগে আক্রান্ত হয় তোফাজ্জেল হোসেনের বড় ছেলে সবুর। তার কয়েক বছর পর আক্রান্ত হয় ছোট ছেলে রাইহানুল ইসলাম। সম্প্রতি একই রোগে আক্রান্ত হয় তার নাতি সৌরভ।

তাদের বাঁচিয়ে রাখতে হারিয়েছে সর্বস্ব। পরে উপায় না পেয়ে চলতি বছরের ১৯ জানুয়ারি পরিবারের সদস্যদের মৃত্যুর অনুমতি চেয়ে মেহেরপুরের জেলা প্রশাসক বরাবর আবেদন করেন তোফাজ্জেল হোসেন।

ভারপ্রাপ্ত সিভিল সার্জন অলোক কুমার দাস জানান, যদিও এ রোগের কোন চিকিৎসা নেই। তার পরও ভারতের হাসপাতালটি তাদের সুস্থ করে তুরতে পারবে বলে দাবি করেছে। ভারতে যাবার জন্য জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে তাদের সার্বিক সহযোগিতা করা হচ্ছে।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক খাইরু হাসান জানান, এরই মধ্যে পরিবারটিকে বিভিন্নভাবে আর্থিক সহযোগিতা দেয়া হয়েছে। তাদের পাসপোর্ট থেকে শুরু করে ভারতের যাবার জন্য সার্বিক সহযোগিতা করা হচ্ছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি মাইক্রোবাস দেয়া হচ্ছে। তাদের নিয়ে চুয়াডাঙ্গার দর্শনা চেকপোস্ট পর্যন্ত পৌঁছে দিবে। দর্শনা থেকে ভারতের গেদে চেকপোস্ট দিয়ে তারা ভারতে প্রবেশ করবেন। ইমিগ্রেশনে কোনো প্রকার ঝামেলা পোহাতে না হয় সে জন্য চুয়া৭ডাঙ্গা জেলা প্রশাসককে অবহিত করা হয়েছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh