close
ঢাকা, বৃহস্পতিবার, ২৯ জুন ২০১৭ | ১৫ আষাঢ় ১৪২৪

স্কুল ভবন পুলিশের দখলে, শিক্ষার্থীরা বাঁশের চালা ঘরে

আরটিভি অনলাইন রিপোর্ট, চুয়াডাঙ্গা
|  ২৭ মার্চ ২০১৭, ১২:৫৯ | আপডেট : ২৭ মার্চ ২০১৭, ২৩:৪৫
চুয়াডাঙ্গার দামুড়হুদার গয়েশপুর সরকারি প্রাইমারি স্কুলের ভবনটি প্রায় ২০ বছর ধরে দখল করে বানানো হয়েছে পুলিশের অস্থায়ী ক্যাম্প। আর শিক্ষার্থীদের পাঠ দান করা হচ্ছে স্কুল মাঠে বাশের তৈরি চালা ঘরে।

চুয়াডাঙ্গার লক্ষীপুর সন্ত্রাস কবলিত এলাকা হওয়ায় প্রায় ২০ বছর পূর্বে গয়েশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অস্থায়ী পুলিশ ক্যাম্প স্থাপন করে। এ পুলিশ ক্যাম্পটির কার্যক্রম চলে স্কুলের পাকা ভবন দখল করে। এ বিদ্যালয়টিতে পাকা ভবন, শ্রেণিকক্ষ, বেঞ্চ-চেয়ার টেবিল সবই আছে কিন্তু তবু ভবনে ঠাঁই হচ্ছে না শিক্ষার্থীদের। 

দীর্ঘদিন বিদ্যালয় ভবন দখল করে থাকায় শিক্ষার্থীদের নানা সমস্যায় পড়তে হচ্ছে। ফলে প্রাকৃতিক নানা দূর্যোগে ক্লাস করতে পারছে না শিক্ষার্থীরা। বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকারা জানান, ভবনে পুলিশ ক্যাম্প থাকায় শিক্ষা কার্যক্রম ব্যাহত হচ্ছে। অনেক শিক্ষার্থী পুলিশের ভয়ে স্কুলে আসতে চাই না। এছাড়া কাচা ঘর হওয়ায় শিক্ষার সুষ্ঠ পরিবেশও দেয়া যাচ্ছে না।

এ বিষয়ে চুয়াডাঙ্গার ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ বেলায়েত হোসেন জানান, অস্থায়ী পুলিশ ক্যাম্পের জন্য সরকারি কোনো বরাদ্দ না থাকায়, স্কুলে অস্থায়ী পুলিশ ক্যাম্প করা হয়েছে। তবে জায়গা বরাদ্ধ পেলে ক্যাম্প সরিয়ে নেয়া হবে। 

তবে এখন এলাকাবাসীর দাবি সন্ত্রাসকবলিত এলাকা হওয়ায় পুলিশ ক্যাম্প যেমন জরুরী, তেমনি শিক্ষা কার্যক্রম যেন ব্যাহত না হয় সেদিকে লক্ষ্য রেখে ক্যাম্পটি অন্য কোথায়  সরিয়ে নিতে হবে।

আরকে/এসজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়