• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সারাদেশে নানা আয়োজনে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ মার্চ ২০১৭, ১৭:৩১

সারাদেশে নানা আয়োজনে পালিত হচ্ছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। এ উপলক্ষে সকাল থেকেই দেশের বিভিন্ন স্থানের শহীদ মিনার ও মুক্তিযুদ্ধের ভাস্কর্যে ফুল দিয়ে এবং নানা কর্মসূচির মধ্যদিয়ে দিবসটিকে পালন করছে সর্বস্তরের মানুষ।

একাত্তরের ২৬ মার্চ দলমত নির্বিশেষে বাঙলার মানুষ মাতৃভূমি রক্ষার লড়াইয়ে ঝাঁপিয়ে পড়ে। এরপর থেকে বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় হয়ে আছে এ দিনটি। এ উপলক্ষে প্রতিবছরের মতো এবারও সারাদেশে নানা আয়োজনের দিবসটিকে পালন করা হয়। রাজশাহীতে দিবসের প্রথম প্রহরে শহীদ মিনারে বেদীতে ফুল দিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানান সর্বস্তরের মানুষ।

বরিশালে মুক্তিযুদ্ধের স্মৃতি স্তম্ভে শ্রদ্ধা নিবেদনসহ নানা কর্মসূচি পালন করা হয়।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে চট্টগ্রামের সর্বস্তরের মানুষ শহীদ মিনারে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেন করেন।

জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর শপথ নিয়ে সিলেটে পালিত হয় মহান স্বাধীনতা দিবস। এসময় সর্বস্তরের মানুষ স্থানীয় শহীদ মিনারে ফুল দিয়ে শহীদদের শ্রদ্ধা জানান।

রংপুর কেন্দ্রীয় শহীদ মিনার ও মুক্তিযুদ্ধের ভাস্কর্যে স্থানীয় জেলা প্রশাসন, সামাজিক, রাজনৈতিক সংগঠন ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ফুল দিয়ে দিবসটিকে পালন করেন।

যথাযোগ্য মর্যাদায় কুমিল্লায় পালিত হয় মহান স্বাধীনতা দিবস। এ উপলক্ষে শহীদ মিনার ও বঙ্গবন্ধুর ম্যরালে পুষ্পার্ঘ অর্পণ ও আলোচনা সভা হয়।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে কুষ্টিয়া কালেক্টরেট চত্বরে জেলার কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করেন জেলা প্রশাসকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

বীর শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে দিবসটিকে পালন করেন পাবনাবাসী। রাজবাড়ীতে সরকারি ও বিভিন্ন রাজনৈতিক দল এবং সামাজিক সংস্থা নানান কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করে।

এছাড়াও, বাগেরহাট, চাঁপাইনবাবগঞ্জ, ফরিদপুর, জামালপুর, টাঙ্গাইল, যশোর, ঝালকাঠি, ঝিনাইদহ, জয়পুরহাট, খাগড়াছড়ি, কুড়িগ্রাম, লক্ষ্মীপুর, মাদারীপুর, মাগুরা, মেহেরপুর, নড়াইল, নারায়ণগঞ্জ, নরসিংদী, নেত্রকোনা, বান্দরবান, সাতক্ষীরাসহ দেশের বিভিন্ন স্থানে নানা আয়োজনের দিবসটি পালিত হয়।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh