• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

আমার মতো রাস্তাঘাট কোনো সরকার করতে পারেনি

আরটিভি অনলাইন রিপোর্ট, রংপুর

  ২১ মার্চ ২০১৭, ১৭:৫৪

দেশের উন্নয়নের পূর্বশর্ত রাস্তাঘাট ও বিদ্যুৎ ব্যবস্থার উন্নয়ন। আমার সরকারের আমলে রাস্তাঘাটের যে উন্নয়ন হয়েছে তা অন্য কোনো সরকারের আমলে হয়নি। বললেন জাতীয় পাটির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

মঙ্গলবার দুপুরে রংপুর নগরীর লালকুঠি স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এরশাদ বলেন, সৎ ইচ্ছা থাকলে সব কিছু করা সম্ভব, সব বাধা অতিক্রম করা সম্ভব। জাতির উন্নয়নের মূলে হলো যোগাযোগ আর বিদ্যুৎ। যোগাযোগের ব্যবস্থা যদি করে দেয়া যায় তাহলে মানুষ তার ভবিষ্যৎ নিজেই পরিবর্তন করতে পারে।

তিনি বলেন, আমার প্রথম কাজ ছিল যোগাযোগ ব্যবস্থার উন্নতি করা। এলজিআরডি সৃষ্টি করে দেশের সব রাস্তা পাকা করেছি। উপজেলা সৃষ্টি করেছি, উপজেলার সঙ্গে সড়ক যোগাযোগ সৃষ্টি হওয়ায় কোথাও কাঁচা রাস্তা নেই।

তিনি আরো বলেন, জাতীয় পার্টির সরকারের ৯ বছরের শাসনামলে দেশের মানুষ শান্তিতে ছিল। মানুষ নির্ভয়ে নির্বিঘ্নে চলাফেরা করতে পারতো। কিন্তু এখন মানুষ বাড়িতেও নিরাপদ নয়। এ কারণে দেশের মানুষ আবার জাতীয় পার্টিকে ক্ষমতায় দেখতে চায়। আর সে লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।

সাবেক এ রাষ্ট্রপতি বলেন, এখন এ প্লাসের ছড়াছড়ি। যারা এ প্লাস পাচ্ছে তারা কিছুই জানে না। পাসের হার বৃদ্ধির জন্য শিক্ষকদের চাপ দেয়ার কথাও শোনা যায়। এ ধরনের শিক্ষা ব্যবস্থা জাতিকে ধ্বংস করবে। আমরা এ ধরনের শিক্ষা ব্যবস্থা চাই না। এ ব্যাপারে শিক্ষা মন্ত্রণালয়কে কঠোর পদক্ষেপ নিতে হবে।

এসময় উপস্থিত ছিলেন রংপুর প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক মাহবুব এলাহি, লালকুঠি বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ গভর্নিং বডির সভাপতি মাহবুবুর রহমান, মহানগর জাতীয় পার্টির সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh