• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ক্ষমতায় না থাকলেও মানুষের ওপর নির্যাতন করে বিএনপি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ মার্চ ২০১৭, ১৬:৪৮

ক্ষমতায় না থাকলেও দেশের সাধারণ জনগণ ও আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর নির্যাতন করে বিএনপি। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার বিকেলে মাগুরার আছাদুজ্জামান স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের জনসভায় তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, বিএনপি-জামায়াত জোট সরকার ক্ষমতায় থাকলে দেশের মানুষকে নির্যাতন করে। ক্ষমতার বাইরে থাকলেও তাদের নির্যাতন থেকে সাধারণ মানুষ রেহাই পায় না। ২০১৫ সালে ৩ মাস আন্দোলনের নামে নিরীহ মানুষকে পুড়িয়ে মারে। ছোট শিশু থেকে শুরু করে বৃদ্ধ, মহিলাও তাদের নির্যাতন থেকে বাঁচতে পারেনি।

তিনি বলেন, বিএনপি-জামায়াত জোট যখনই ক্ষমতায় আসে দেশের সম্পদ লুটপাট করে। জনগণের সম্পদ বিদেশে পাচার করে সম্পদের পাহাড় গড়ে তুলে। আর আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশের উন্নয়ন করে। দেশ সামনের দিকে এগিয়ে যায়। শুধু অর্থনৈতিকভাবে নয়, আওয়ামী লীগের নেতৃত্বে দেশের মানুষ, স্বাস্থ্য, শিক্ষা, বিদ্যুৎ,বাসস্থানসহ সব দিকে এগিয়ে যায়।

২০০১ সালে ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় আসে বিএনপি উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ভারতের কাছে দেশের গ্যাস বিক্রি করবে বলে আমেরিকা ও দেশটির কাছে মুচলেকা দিয়েছিল। সেজন্যই তখন আওয়ামী লীগ ক্ষমতায় আসতে পারেনি। আর তারাই এখন ভারতের সঙ্গে চুক্তির বিরোধীতা করে।

তিনি বলেন, আওয়ামী লীগ কখনো দেশের স্বার্থ বিকিয়ে কারো কাছে মুচলেকা দিয়ে ক্ষমতায় আসেনি। দেশের জনগণের ভোটে ক্ষমতায় আসে। আর সেজন্য আমরা ক্ষমতায় এলে দেশের উন্নয়ন হয়। জাতির পিতার স্বপ্ন ছিল বাঙলার প্রতিটি মানুষ, অন্ন, বস্ত্র, বাসস্থান ও শিক্ষা পাবে।

সরকার প্রধান বলেন, দেশ স্বাধীনের পর বঙ্গবন্ধু মাত্র সাড়ে ৩ বছর সময় পেয়েছেন। ৭৫’র ১৫ আগস্ট স্বপরিবারে তাকে হত্যা করা হয়। স্বজন হারানোর বেদনা নিয়ে দেশের মানুষের সেবায় নিজেকে নিয়োজিত করে রেখেছি। সারাজীবন আমিও বাবার মতো দেশের উন্নয়নে কাজ করে যাবো।

বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল-এ কথা জানিয়ে শেখ হাসিনা বলেন, ২০২১ সালে বাংলাদেশ হবে মধ্যম আয়ের দেশ। আর ২০৪১ সালে পরিণত হবে উন্নত বিশ্বে। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল বাংলাদেশ হবে বিশ্বের বুকে অর্থনৈতিক সমৃদ্ধির দেশ।

মাগুরাবাসীর উদ্দেশে তিনি বলেন, আপনারা আওয়ামী লীগের নেতৃত্বে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছেন। স্বৈরাচারকে হটিয়ে গণতন্ত্র ফিরিয়ে এনেছেন। আমাদেরও ভোট দিয়ে ক্ষমতায় এনেছেন। আপনাদের কাছে আমার অনুরোধ আসছে নির্বাচনেও নৌকা প্রতীকে ভোট দিয়ে দেশের উন্নয়নে আওয়ামী লীগকে বিজয়ী করুন। আমি আমার বাবার মতো আপনাদের জন্য যেকোনো ত্যাগ শিকারে প্রস্তুত আছি।

এইচটি/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh