• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

মাগুরায় প্রধানমন্ত্রীর জনসভা, লোকারণ্য ময়দান

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ মার্চ ২০১৭, ১৩:৪১

কিছুক্ষণের মধ্যেই শুরু হবে মাগুরায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার জনসভা। ২০০৮ সালের পর এই প্রথম এ জেলায় সফর করছেন বঙ্গবন্ধু কন্যা। এরই মধ্যে লোকে লোকারণ্য জেলা স্টেডিয়াম।

মঙ্গলবার সকাল থেকে জেলার বিভিন্ন উপজেলা থেকে নেতাকর্মীরা জনসভাস্থলে আসতে শুরু করেন।

এদিকে শেখ হাসিনাকে বরণ করতে ভোর থেকে দলের নেতাকর্মীরা বিভিন্ন সাজে সভাস্থলে আসে। দলীয় সভানেত্রীর আগমন উপলক্ষে উৎসবের রঙে সাজানো হয়েছে গোটা মাগুরা।

ছোট ছোট মিছিল নিয়ে জেলা স্টেডিয়ামের জনসভাস্থল পরিণত হয়েছে জনসমুদ্রে। রাস্তায় ছেয়ে গেছে তোরণ, ব্যানার ও পোস্টারে।

জানা যায়, জনসভায় যোগ দিতে মঙ্গলবার দুপুরের পর বিশেষ হেলিকপ্টারে করে মাগুরায় পৌঁছবেন শেখ হাসিনা।

সফরে প্রধানমন্ত্রী মাগুরাবাসীকে ১শ’ ৫০ কোটি ৩১ লাখ টাকার ১৯টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন।

এছাড়াও আরো ১শ’ ৭৭ কোটি ১১ লাখ টাকার বিভিন্ন প্রকল্পের ৯টি ভিত্তি বসাবেন।

প্রধানমন্ত্রী যে ১৯টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করবেন সেগুলো হলো- মাগুরা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, মাগুরা ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল, মাগুরা জেলার শ্রীপুর ও মোহাম্মদপুর উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, সদর উপজেলাধীন মঘি ইউপি অফিস থেকে আন্দোলবাড়িয়া সড়কে ফটকি নদীর ওপর ১শ’ ১০ মিটার ব্রিজ, সদর উপজেলাধীন জিসি-ইছাখাদা আর অ্যান্ড এইচ পর্যন্ত ৯.৭১ কিলোমিটার সড়ক, মাগুরা-শ্রীপুর সড়কে নতুন বাজার সেতু, ৩শ’ ৫০ ঘনমিটার প্রতিঘণ্টা ক্ষমতা সম্পন্ন মাগুরা ভূ-গর্ভস্থ পানি শোধনাগার, বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়াম, প্রশাসনিক ভবন সরকারি হোসেন শহীদ সোহওয়ার্দী কলেজ, আঞ্চলিক হাঁস প্রজনন খামার, প্রশিক্ষণ ভবন ও অতিথিশালা, বাংলাদেশ আওয়ামী লীগ কার্যালয়, মাগুরা জেলা শাখা, শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৫০ শয্যায় উন্নীতকরণ, শালিখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৫০ শয্যায় উন্নীতকরণ, মাগুরা টেক্সটাইল মিলস, আড়পাড়া মা ও শিশু কল্যাণ কেন্দ্র, মাগুরা পলিটেকনিক ইন্সটিটিউটের উদ্বোধন।

এছাড়া যে ৯টি উন্নয়ন কাজের ভিত্তি বসাবেন সেগুলো হলো আঞ্চলিক পাসপোর্ট অফিস মাগুরা, শালিখা উপজেলাধীন বুনাগাতি হতে বেরোইলপলিতা সড়কে নালিয়া ঘাটে ফটকী নদীর ওপর ৯৬ মিটার ব্রিজ, একই উপজেলাধীন বরইচারা আটিরভিটা-বরইচারা বাজার সড়কে ফটকী নদীর ওপর ৬৬ মিটার ব্রিজ, বাউলিয়া-শরশুনা সড়কে চিত্রা নদীর ওপর ৯৬ মিটার ব্রিজ, জাতীয় মহাসড়কের মাগুরা শহর অংশ ৪ লেনে উন্নীতকরণ, মাগুরা পৌরসভার তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নয়ন প্রকল্প (দ্বিতীয় পর্যায়), শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার (হাইটেক পার্ক), শ্রীপুর উপজেলা মিনি স্টেডিয়াম, শালিখা উপজেলা মিনি স্টেডিয়াম।

এইচটি/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh