• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

শেষ মুহূর্তের প্রচারণায় ব্যস্ত গাইবান্ধার প্রার্থীরা

আরটিভি অনলাইন রিপোর্ট, গাইবান্ধা

  ২০ মার্চ ২০১৭, ১৮:০৫

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে উপনির্বাচনে প্রার্থীরা শেষ মুহূর্তের প্রচার প্রচারণা চালাচ্ছেন। প্রার্থীরা সকাল থেকে রাত পর্যন্ত নাওয়া খাওয়া ভুলে দৌড়াচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে। রাস্তাঘাট, হাট বাজারে চলছে পথসভা। ভোটারদের দৃষ্টি আকর্ষণ করতে গান বাজনা বাজিয়ে নানা পন্থায় চালছে প্রচারণা।

সোমবার রাত ১২টার পর থেকে নির্বাচনী প্রচার প্রচারণা বন্ধ হচ্ছে। দিনরাত এক করে ভোটারদের কাছে ছুটছেন প্রার্থী, সমর্থক ও দলীয় নেতা কর্মীরা। সমর্থন পেতে ভোটারদের দিচ্ছেন নানা আশ্বাস।

জাতীয় পার্টির প্রার্থী ব্যারিস্টার শামিম হায়দার পাটোয়ারী বলেন, সব ভোটারদের বিশেষ করে নারী ভোটারদের গুরুত্ব দিয়ে তিনি ব্যাপক প্রচারণা চালাচ্ছেন। নানা উন্নয়নের কথা বলছেন। সব বুঝে মানুষ লাঙ্গল প্রতীককে বিপুল ভোটে বিজয়ী করবেন বলে আশাবাদী তিনি।

এদিকে, আওয়ামী লীগ প্রার্থী গোলাম মোস্তফা আহমেদ বলেন, ভোটারদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা রয়েছে। এখন পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। নির্বাচনী মাঠে সুষ্ঠ পরিবেশ রয়েছে বলে জানান তিনি । নৌকা প্রতীককে বিজয়ী করতে শোককে শক্তিতে রুপান্তর করে শেষ মুহূর্তের প্রচারণায় অংশ নিচ্ছেন নিহত এমপি মঞ্জুরুল ইসলাম লিটনের পরিবারের সদস্যরা। এ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী ছিলেন নিহত এমপির স্ত্রী সৈয়দা খুরশিদ জাহান স্মৃতি এবং লিটনের বড় বোন আফরোজা বারি। তারা নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন নৌকা প্রতীককে বিজয়ী করতে।

অপরদিকে, জাসদের মশাল প্রতীকের প্রার্থীও এখন পর্যন্ত সুষ্ঠ পরিবেশ রয়েছে দাবি করে বলেন, সাতজন প্রার্থীর মধ্যে কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এই ধারাবাহিকতা বজায় থাকবে এবং নির্বাচন কমিশন ও প্রশাসন নিরপেক্ষ এবং সুষ্ঠু নির্বাচন উপহার দেবে বলে আশা প্রকাশ করেন তিনি।

নির্বাচনকে কেন্দ্র করে যে কোন অপ্রিতিকর ঘটনা এড়াতে র্যাব, বিজিবি, পুলিশ ও আনসারসহ বিভিন্ন বাহিনীর চার হাজার সদস্য নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবে বলে জানিয়ে নির্বাচনী দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাবিবুল আলম।

তিনি বলেন, ভোটাররা যাতে নিশ্চিন্তে ভোট দিতে পারেন এবং ভোট কেন্দ্রে আসতে উৎসাহ পান সে লক্ষে নানা উদ্যোগ ও পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। আশা করি সুষ্ঠুভাবে নির্বাচন শেষ হবে।

আর/ এমকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh