• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ভোকেশনাল ইনষ্টিটিউটে বোরকা-পাঞ্জাবী পরা নিষিদ্ধ করায় বিক্ষোভ

আরটিভি অনলাইন রিপোর্ট, শরীয়তপুর

  ১৯ মার্চ ২০১৭, ১৭:০৪

বোরকা, পাঞ্জাবী ও টুপি পরা নিষিদ্ধ করায় শরীয়তপুর ভোকেশনাল ইনষ্টিটিউটের অধ্যক্ষ বিপ্লব বিকাশ পার্থ চৌধুরীর অপসারণের দাবীতে ক্লাস বর্জন করে বিক্ষোভ মিছিল করেছেন ছাত্র-ছাত্রীরা।

রোববার সকালে ক্যাম্পাসে তারা বিক্ষোভ মিছিল করেন। মিছিল শেষে ছাত্র-ছাত্রীরা ক্যাম্পাস চত্তরে সমাবেশ করেন।

খবর পেয়ে জেলা প্রশাসক মাহমুদুল হোসাইন খান, অতিরিক্ত পুলিশ সুপার আবদুল হান্নান ও সহকারি পুলিশ সুপার আবু সাঈদ ঘটনাস্থলে গিয়ে শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের নিয়ে সমঝোতা বৈঠক করেন। বৈঠকে জেলা প্রশাসক এ ঘটনার সুষ্ঠু সমাধানের আশ্বাস দিলে ছাত্র-ছাত্রীরা কর্মসূচী প্রত্যাহার করে নেয়।

শরীয়তপুর ভোকেশনাল ইনষ্টিটিউটের ছাত্র আরিফ হোসেন বলেন, অধ্যক্ষ বিপ্লব বিকাশ পার্থ চৌধুরী আমাদের ছাত্রীদের বোরকা ও ছাত্রদেরকে টুপি ও পাঞ্জাবী পড়া নিষিদ্ধ করেছেন। এ কারণে আমরা তার অপসারণের দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছি।

এদিকে অধ্যক্ষ বিপ্লব বিকাশ পাল বোরকা, পাঞ্জাবী ও টুপি পড়া নিষিদ্ধ করার বিষয়ে অস্বীকার করে বলেন, এ ঘটনা মিথ্যা ও বানোয়াট। আমি এ ধরণের কোনো ঘোষণা দেয়নি। প্রমাণ পেলে আমি শাস্তি নিবো।

এ ব্যাপারে জেলা প্রশাসক মো. মাহমুদুল হোসাইন খান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের নিয়ে বৈঠক করে সমস্যা সমাধানের আশ্বাস দেয়া হয়েছে। তদন্ত সাপেক্ষে ঘটনার সত্যতা বের করে ব্যবস্থা নেয়া হবে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh