• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

চট্টগ্রামে হেফাজত নেতার মাদ্রাসায় পুলিশের অভিযান

আরটিভি অনলাইন রিপোর্ট, চট্টগ্রাম

  ১৮ মার্চ ২০১৭, ২০:৫৫

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নায়েবে আমির মুফতি ইজাহারুল ইসলাম চৌধুরীর মাদ্রাসা জামেয়াতুল উলুম আল ইসলামিয়াতে অভিযান চালিয়েছে পুলিশ। শনিবার বিকেল সাড়ে ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত খুলশি থানার লালখানবাজারে এ মাদ্রাসায় অভিযান চালানো হয়।

২০১৩ সালের ৭ অক্টোবর ওই মাদ্রাসায় বোমা বানানোর সময় বিস্ফোরণে ৩ জন নিহত ও বেশ কয়েকজন আহত হবার পর সেখানে অভিযান চালিয়ে ৪টি তাজা গ্রেনেড, ১৮ বোতল পিকরিক এসিডসহ বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধার করেছিল পুলিশ। এ ঘটনায় হত্যা, বিস্ফোরক ও এসিড আইনে তিনটি মামলাও হয় সেসময়।

মুফতি ইজাহারের বিরুদ্ধে সম্পদের তথ্য গোপনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনেরও (দুদক) একটি মামলা বিচারাধীন আছে।

মাদ্রাসায় অভিযান সম্পর্কে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (উত্তর) কাজী মোত্তাকি ইবনে মিনান আরটিভি অনলাইনকে বলেন, অভিযানে মাদ্রাসা ভবনে অবৈধ কোনো কিছু পাওয়া যায়নি। তাছাড়া কাউকে আটকও করা হয়নি। সম্প্রতি বিভিন্ন জঙ্গি কর্মকাণ্ড হওয়ায় পুলিশ প্রশাসন সারাদেশে জঙ্গি বিরোধী অভিযান চালিয়ে যাচ্ছে। এরই অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করা হয়েছে।

তিনি বলেন, মাদ্রাসার ব্যাপারে কোনো তথ্য আগে থেকে ছিল না। এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখার পাশাপাশি কেউ যেনো জঙ্গি কর্মকাণ্ডে সম্পৃক্ত কিংবা সহায়তা করতে না পারে সেজন্যেই এই অভিযান। এখানে বহিরাগত কেউ যেনো ঘাপটি মেরে বসে থেকে এলাকার শান্তি শৃঙ্খলা বিনষ্ট করতে না পারে সে ব্যাপারে ওয়াকিবহাল করা হয়েছে মাদ্রাসা কর্তৃপক্ষকে।

কেবল এ মাদ্রাসায় নয় খুলশি থানার বিভিন্ন জায়গায় অভিযান চলছে। আরো অভিযান পরিচালনা করা হবে বলেও উল্লেখ করেন পুলিশের এ কর্মকর্তা।


কে/এসজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh