• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মীরুর সেই অবৈধ শটগান উদ্ধার

আরটিভি অনলাইন রিপোর্ট, সিরাজগঞ্জ

  ০৭ মার্চ ২০১৭, ১১:২৯

সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যায় ব্যবহৃত সেই অবৈধ শটগান উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার সকালে শাহজাদপুর পৌর মেয়র হালিমুল হক মীরুর বাড়ির পাশের পুকুর থেকে শটগানটি উদ্ধার করা হয়।

শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মনিরুল ইসলাম জানান, সাংবাদিক শিমুল হত্যা মামলার অন্যতম আসামি হাবিবুল হক মিন্টুর দেয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার সকালে মেয়রের বাড়ীর পাশের পুকুর থেকে ওই অস্ত্রটি উদ্ধার করা হয়।

এর আগে গেলো ২০ ফেব্রুয়ারি সাংবাদিক শিমুল হত্যা মামলার পৌর মেয়র মীরু ও তার ভাই মিন্টুকে পুনরায় জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করা হয়। পরে বিচারক তাদের দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডে অস্ত্রের কথা স্বীকার করে মিন্টু। এবং তার দেয়া তথ্যে পুকুর থেকে ওই অস্ত্রটি উদ্ধার করা হয়।

গেলো ২ ফেব্রুয়ারি বৃহস্পতিবার দুপুরের পৌর মেয়র হালিমুল হক মীরুর ছোট ভাই পিন্টু শাহজাদপুর কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি বিজয়কে মারধর করেন। পরে মেয়রের বাসা থেকে পুলিশ তার ভাই পিন্টুকে আটক করে থানায় নিয়ে আসে। এদিকে বিজয়কে মারপিটের ঘটনার প্রতিবাদে বিকেলে এলাকাবাসী বিক্ষোভ মিছিল নিয়ে মেয়রের বাসায় হামলা চালায়। এক পর্যায়ে মেয়রের বাসা থেকে গুলিবর্ষণ করা হলে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, গুলি ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে দৈনিক সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুলসহ ৩ জন গুলিবিদ্ধ হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিকে আহত অবস্থায় সাংবাদিক শিমুলকে ওই দিন বগুড়া জিয়াউর রহমান মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়। পরের দিন উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পথে তিনি মারা যান।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh