• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ-এলাকাবাসীর সংঘর্ষ, আহত ২৫

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ মার্চ ২০১৭, ১৯:১৪

রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ ও এলাকাবাসীর মধ্যে সংঘর্ষ হয়েছে। এসময় বেশ কয়েকটি দোকানে অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন প্রায় ২৫ জন। ঘটনার পর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি স্থগিত করা হয়েছে।

শনিবার বিকেল ৫টা থেকে এ সংঘর্ষ শুরু হয়। চলে রাত সাড়ে ৯টা পর্যন্ত।

জানা গেছে, পার্ক মোড়ের লিফা ফাস্ট ফুড অ্যান্ড কনফেকশনারিতে চাঁদা চেয়ে না পাওয়ায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান শিশিরের নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীরা ব্যবসায়ীদের ওপর হামলা চালায়। এসময় ব্যবসায়ীরাও পাল্টা ধাওয়া দেয়। একপর্যায়ে কয়েকটি দোকানে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন ছাত্রলীগ নেতাকর্মীরা।

খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনার পর হামলাকারীদের গ্রেপ্তারের দাবিতে স্থানীয় ব্যবসায়ীরা অনির্দিষ্টকালের জন্য দোকানপাট বন্ধ করে দিয়েছেন। তারা রংপুর-কুড়িগ্রাম মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ করেন। এতে রংপুর-কুড়িগ্রাম ও রংপুর-লালমনিরহাট সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

পুলিশ বলছে, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে। তদন্ত করে দরকারি ব্যবস্থা নেয়া হবে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।

এদিকে, সংগঠনের শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সব ধরনের কার্যক্রম স্থগিত করা হয়েছে। পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত এ স্থগিতাদেশ বহাল থাকবে। ছাত্রলীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন শাহজাদা আরটিভি অনলাইনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এসজে/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh