• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

বগুড়ায় ইন্টার্ন চিকিৎসকরা ধর্মঘট অব্যাহত, মানববন্ধন

আরটিভি অনলাইন রিপোর্ট, বগুড়া

  ০৪ মার্চ ২০১৭, ১৭:২০

চার ইন্টার্ন চিকিৎসককে শাস্তি দেয়ায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে (শজিমেক) ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি অব্যাহত রয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে তারা এই কর্মবিরতি শুরু করেন।

এদিকে চার ইন্টার্ন চিকিৎসককে শাস্তি দেয়ার প্রতিবাদে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালের (শজিমেক) বহির্বিভাগের সামনে আজ শনিবার মানববন্ধন করছেন ইন্টার্ন চিকিৎসকরা। শুরুতে তারা অঘোষিতভাবে কর্মবিরতি অব্যাহত রাখলেও আজ মানববন্ধন কর্মসূচির মধ্য দিয়ে শাস্তি প্রত্যাহারের দাবির আন্দোলন প্রকাশ্য রূপ নেয়।

অন্যদিকে যে ৪ জন ইন্টার্ন এর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে তা প্রত্যাহার করা না পর্যন্ত এ কর্মবিরতি অব্যাহত থাকবে বলে জানান ইন্টার্নই চিকিৎসকদের মুখপাত্র কুতুব উদ্দিন।

অপরদিকে হাসপাতালে বর্তমান ১২৬ জন ইন্টার্ন চিকিৎসকের অভাব পূরণে হাসপাতালের , সহকারি রেজিস্ট্রার, আইএমওসহ সকল চিকিৎসকদের কাজের দায়িত্ব বাড়িয়ে দেয়া হয়েছে । চিকিৎসা ব্যবস্থা স্বাভাবিক রাখতে ৮ সদস্য করে ২ টি মনিটরিং কমিটিও গঠন করা হয়েছে।

হাসপাতাল সূত্র জানায়, গেলো ১৯ ফেব্রুয়ারি সিরাজগঞ্জ সদর থেকে এই হাসপাতালে চিকিৎসা নিতে আসা আলাউদ্দিন সরকার নামে এক রোগীর ছেলে ও দুই মেয়ে ইন্টার্ন চিকিৎসকদের মারধরের শিকার হন। এর দু’সপ্তাহের ২ ফেব্রুয়ারি চার ইন্টার্ন চিকিৎসককে শাস্তির ঘোষণা আসে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে। চারজনের ইন্টার্নশিপ ৬ মাসের জন্য স্থগিত করা হয়। পরে তাদের চারজনকে অন্য চারটি প্রতিষ্ঠানে ইন্টার্ন করতে বলা হয়।

তবে উল্টো রোগীর স্বজনের হাতে লাঞ্ছিত হওয়ার অভিযোগ তুলে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেন ইন্টার্ন চিকিৎসকরা। বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে হঠাৎ করেই ইন্টার্ন চিকিৎসকরা দায়িত্ব পালন থেকে বিরত থাকে। শনিবারও ইন্টার্ন চিকিৎসকদের দায়িত্ব পালনে দেখা যায়নি।

জানা যায়, হাসপাতাল প্রশাসন কর্তৃপক্ষ ইন্টার্ন চিকিৎসকদের কাজে ফেরাতে শুক্রবার থেকে দফায় দফায় আলোচনা চালিয়ে যাচ্ছে। কিন্তু ইন্টার্ন চিকিৎসকরা তাদের দাবির ব্যাপারে অনড় থাকায় এখনো তাদের কাজে ফেরানো যায়নি।

শজিমেক উপাধ্যক্ষ ডা. রেজাউল আলম জুয়েল জানান, ইন্টার্ন চিকিৎসকদের কাজে ফেরাতে নানাভাবে চেষ্টা চলছে। তাদের সঙ্গে দফায় দফায় আলোচনা করা হচ্ছে। কিন্তু দাবির ব্যাপারে তারা অনমনীয় থাকায় আলোচনা এখনো সফল হয়নি। তবে চেষ্টা অব্যাহত রয়েছে।

হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার এ কে এম মাসুদ আহসান জানান, শুক্রবার বিকেলে প্রশাসনিক কর্মকর্তাদের নিয়ে বৈঠক করা হয়েছে। তবে কোন সমাধানে আসা যায়নি। এছাড়া হাসপাতালে রোগীদের যেন কোন ধরনের অসুবিধা না হয় সে বিষয়ে ব্যবস্থা নেয়া হয়েছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh