• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মাদারীপুরেও পরবিহন ধর্মঘট

আরটিভি অনলাইন রিপোর্ট, মাদারীপুর

  ২৭ ফেব্রুয়ারি ২০১৭, ১১:২৭

চলচ্চিত্রকার তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীরসহ পাঁচজন সড়ক দুর্ঘটনায় নিহতের মামলায় বাসচালক জামির হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়ার প্রতিবাদে সোমবার থেকে মাদারীপুর জেলায় পরিবহন ধর্মঘট চলছে।

এ দিন ভোর ৬টা থেকে ঢাকা-বরিশাল মহাসড়কের সদর উপজেলার মস্তফাপুর ও পুরাতন বাসস্ট্যান্ডে সড়কের উপর টায়ার জ্বালিয়ে ও লোহার পাইপ ফেলে সড়ক অবরোধ করেন শ্রমিকরা।

এদিকে বাসস্ট্যান্ডে এসে গাড়ি না পেয়ে দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা। এই ধর্মঘটের কারণে বরিশাল, খুলনা, চট্টগ্রাম ও ঢাকা বিভাগের সঙ্গে বন্ধ সড়ক পথে রয়েছে সব ধরনের যোগাযোগ ব্যবস্থা।

মাদারীপুর থেকে ঢাকাগামী যাত্রী ওবায়দুর রহমান বলেন, ‘ভোরে বাসস্ট্যান্ডে শুনি ধর্মঘট। জরুরী কাজে ঢাকা যেতে হবে। কিন্তু সড়কে টায়ার জ্বালিয়ে যে আতঙ্ক সৃষ্টি করেছে শ্রমিকরা তাই বাসায় ফিরে যাচ্ছি।’

মাদারীপুর সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি ফাইজুল শরীফ বলেন, চুয়াডাঙ্গার চালককে যাবজ্জীবন সাজা দেয়ার প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য এই পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হয়।

২০১১ সালের ১৩ আগস্ট ঢাকা-মানিকগঞ্জের জোকা এলাকায় চুয়াডাঙ্গা ডিলাক্সের একটি যাত্রীবাহী বাসের সঙ্গে মাইক্রোবাসের সংঘর্ষে চলচ্চিত্রকার তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীরসহ নিহত হয় ৫ জন। এ ঘটনায় দায়ের করা মামলায় গেলো বুধবার মানিকগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত চালক জামির হোসেনের যাবজ্জীবন কারাদণ্ড দেন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh