• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বছরের সেরা অভিনেত্রী কে?

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ ডিসেম্বর ২০১৬, ১৪:০৩

দেখতে দেখতে আরো একটি বছর জীবন থেকে খসে পড়তে যাচ্ছে। বিদায় নিতে চলেছে ২০১৬। সেইসঙ্গে এ বছরে আমরা কে কি পেলাম তার হিসাব-নিকেষেরও সময় চলে এসেছে।বিশেষ করে বলিউড তারকাদের ক্ষেত্রে এ কথাটি চিরন্তন সত্য।

২০১৬ সালে বলিউডের সেরা তারকা কে হচ্ছেন? তা নিয়ে এরই মধ্যে শোবিজ জগতে শুরু হয়েছে নানা জল্পনা-কল্পনা।নানাজন বিভিন্নভাবে তাদের তালিকা তৈরি করছেন।আবাল-বৃদ্ধ-বনিতার এ তালিকায় রয়েছেন পুরনো থেকে নতুন অনেকে।

১. আলিয়া ভাট : বছরটি মহেশভাট কন্যার দারুন কেটেছে। ২০১৬ সালে তিনি একাধিক সুপারহিট ছবি উপহার দিয়েছেন। এর মধ্যে রয়েছে কাপুর অ্যান্ড সন্স, উড়তা পাঞ্জাব, ডিয়ার জিন্দেগি। উড়তা পাঞ্জাব-এ মাদকাসক্ত ও ডিয়ার জিন্দেগি’তে অদম্য মনোবলের অধিকারী নারীর চরিত্রে তার সাবলীল অভিনয় দর্শকের মাঝে মুগ্ধতা ছড়িয়েছে। এ বছর সেরা অভিনেত্রীর পুরস্কার জেতার দৌড়ে তাই তিনি সবার সামনে রয়েছেন।

২. বিদ্যা বালান : বলিউডে একমাত্র নারী অভিনেত্রী তিনি, যিনি একাই ছবির সাফল্য এনে দিতে সক্ষম। অতীতে তার ক্ষেত্রে এমনটি অনেকবারই দেখা গেছে। এবারো তার ব্যতিক্রম ঘটেনি।২০১৬ সালে প্রত্যাশিতভাবেই এ মেধাবী ও গুণী অভিনেত্রীর ‘কাহানি ২’ ব্যাপক সাফল্য পেয়েছে। ছবিতে খুন ও অপহরণের দায়ে অভিযুক্ত রহস্যময়ী নারীর চরিত্রে বিদ্যার অভিনয় সব মহলে প্রশংসিত হয়। বছরের সেরা অভিনেত্রীর পুরস্কার জেতার দৌড়ে তিনি রয়েছেন সামনের দিকেই।

৩. সোনম কাপুর : দক্ষ অভিনেত্রী হিসেবে এরই মধ্যে সমালোচকদের মন জয় করেছেন। বিশেষ করে ‘নীরজা’ দিয়ে বাজিমাত করেছেন অনিলকন্যা। ১৯৮৬ সালে ছিনতাই হওয়া প্যান এম ফ্লাইট ৭৩’র যাত্রীদের বাঁচাতে গিয়ে সন্ত্রাসীদের হাতে খুন হন ভারতের বৈমানিক নীরজা ভানোট। মারা গেলেও ৩৬০ যাত্রীর প্রাণ বাঁচান তিনি।ওই সময় তার বয়স ছিল মাত্র ২৩ বছর। এ চরিত্রে সোনমের সুনিপুণ অভিনয় তুমুলভাবে দর্শকের বাহ্বা কুড়ায়। পুরস্কার জেতার দৌড়ে তিনিও রয়েছেন আগেভাগে।

৪. সোনাক্ষী সিনহা : চলতি বছর সোনাক্ষী সিনহা’র বেশ কয়েকটি ছবি মুক্তি পেয়েছে। এর মধ্যে অন্যতম আকিরা। ছবিটি মুক্তির আগে ব্যাপক জল্পনার সৃষ্টি করলেও হলে আসার পর ততোটা সাড়া ফেলতে পারেনি। তবে আকিরা’য় সোনাক্ষীর অভিনয় সবার নজড় কাড়ে। বিশেষ করে ছবিতে তার মারপিটের দৃশ্যগুলো দর্শক হৃদয়ে আঁচড় কাটে। এ সুবাদে সেরা অভিনেত্রীর পুরস্কার জেতার তালিকায় স্থান পেয়েছে তারও নাম।

৫. আনুষ্কা শর্মা : বছরটি দুর্দান্ত গেছে এ সেনসেশনের। তার অভিনীত সুলতান ও এ দিল হ্যায় মুশকিল বক্স অফিসে তোলপাড় সৃষ্টি করেছে। এ দু’টি ছবিই তাকে সেরা অভিনেত্রীর পুরস্কার জেতার দৌড়ে এগিয়ে রাখছে। বরাবরের মতো এ বছরও ভারতীয় ক্রিকেট সেনশেসন বিরাট কোহলি ও তাকে জড়িয়ে একাধিক কল্পকাহিনী রচিত হয়েছে।

৬. তাপসি পান্নু : কিছু ছবি শেষ হয়ে গেলেও তার রেষ থেকে যায় অনেকক্ষণ। এমনই একটি ছবি পিঙ্ক। এতে অসাধারণ অভিনয় করেছেন তাপসি। ধর্ষণের সুবিচার পেতে একজন মেয়ের লড়াকু চরিত্রে তার দক্ষ অভিনয় সিনেমাপ্রেমিদের মাঝে মুগ্ধতা ছড়িয়েছে। তাই এ বছর সেরা অভিনেত্রীর পুরস্কার পাবার অন্যতম দাবিদারও তিনি। এতে তার আইনজীবীর চরিত্রে অভিনয় করেন বিগ বি অমিতাভ বচ্চন।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • বিদায় ২০১৬ এর পাঠক প্রিয়
X
Fresh