• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বন্যায় কুড়িগ্রামে যোগাযোগ ব্যবস্থা মারাত্মক ক্ষতিগ্রস্ত

আরটিভি অনলাইন রিপোর্ট, কুড়িগ্রাম

  ১৫ আগস্ট ২০১৭, ১৮:২৭

ভয়াবহ বন্যায় কুড়িগ্রামের যোগাযোগ ব্যবস্থা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। ভেঙে গেছে জেলার নির্মাণাধীনসহ অনেক কাঁচাপাকা রাস্তাসহ সড়ক ও জনপদের রাস্তা। ধসে পড়েছে ছোটবড় কয়েকটি সেতু।

কুড়িগ্রামের পাটেশ্বরী বাজারের কাছে সড়ক ও জনপদের রাস্তা ভেঙে পড়ার কারণে নাগেশ্বরী, ভূরুঙ্গামারী ও ফুলবাড়ি উপজেলা বিচ্ছিন্ন হয়ে পড়েছে জেলা সদরসহ সারাদেশের সঙ্গে। সোনাহাট স্থলবন্দর ও ভূরুঙ্গামারী সংযোগ সড়কের তিনটি স্থান ভেঙে গিয়ে গভীর খালের সৃষ্টি হয়েছে। ফলে বন্ধ হয়ে গেছে স্থলবন্দর।

সোনাহাট স্থলবন্দর আমদানি-রপ্তানি সমবায় সমিতির সম্পাদক আব্দুর রাজ্জাক জানান, বন্যার কারণে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ায় স্থলবন্দর ব্যবসায়ীরা চরম ক্ষতিতে পড়েছে।

এদিকে কাঁচাকাটা থানার বলদিয়া ইউনিয়নের তালতলায় ত্রাণ ও পুনর্বাসন দপ্তরের ১শ’ ৪ ফুট সেতুটি স্রোতে ভেসে গেছে। এতে সম্পূর্ণ যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে ৫ ইউনিয়নের লোকজন। জেলা সড়ক ও জনপদ দপ্তরের হিসেবে বিভিন্ন পাকা সড়কের প্রায় ১৬ কিলোমিটার ক্ষতি হয়েছে। চারটি স্থানে পুরোপুরি ভেঙে গেছে আড়াইশ’ মিটার।

সড়ক ও জনপদের সহকারি প্রকৌশলী এটিএম খুরশীদ আলম আরটিভি অনলাইনকে জানান, জেলা সদর থেকে ভূরুঙ্গামারী সংযোগ সড়কটি বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। এসব রাস্তা পরিদর্শন করা হচ্ছে। পরিদর্শন শেষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেবি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • জনদুর্ভোগ এর পাঠক প্রিয়
X
Fresh