• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

দ্য পলিটিকো’র খবর

ট্রাম্প প্রশাসনে দেন-দরবারে বিএনপির লবিস্ট নিয়োগ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৩ সেপ্টেম্বর ২০১৮, ২১:৩৪

যুক্তরাষ্ট্রের ট্রাম্প প্রশাসনে দেন-দরবারের লক্ষ্যে লবিস্ট নিয়োগ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে এ লবিস্ট নিয়োগ করা হয়। ব্লু স্টার স্ট্র্যাটেজিস ও রাস্কি পার্টনারস নামের দু’টি মার্কিন প্রতিষ্ঠান এই লবিস্টের ভূমিকায় কাজ করছে। খবর পলিটিকো'র।

বিএনপি নেতা আব্দুস সাত্তার প্রতিষ্ঠান দুটির সঙ্গে মধ্যস্থতার কাজ করছেন। পলিটিকোর প্রতিবেদন অনুযায়ী, বার্তার আদান-প্রদান ও ব্যাখ্যা-বিশ্লেষণে কাজ করবে ব্লু স্টার স্ট্র্যাটেজিস। এছাড়া মার্কিন কংগ্রেস, আন্তর্জাতিক অার্থিক, স্বাস্থ্য, শ্রম, মানবাধিকার, নারীর ক্ষমতায়ন ও নির্বাচন পর্যবেক্ষকারী সংস্থা, সরকারি নীতি নির্ধারণী সংস্থা, যুক্তরাষ্ট্রের সাবেক কর্মকর্তা ও রাষ্ট্রদূত এবং বেসরকারি খাতের বিভিন্ন প্রতিষ্ঠানের কাছেও বার্তার আদান প্রদান করবে ব্লু স্টার।

চুক্তির জন্য গত আগস্ট মাসে ব্লু স্টারকে ২০ হাজার মার্কিন ডলার দিয়েছে বিএনপি। এছাড়া চলতি বছরের অবশিষ্ট মাসগুলোর জন্য প্রত্যেক মাসে ৩৫ হাজার মার্কিন ডলার করে পরিশোধ করবে দলটি।

ব্লু স্টারের সঙ্গে সাব-কন্ট্রাক্টে কাজ করবে অপর লবিস্ট প্রতিষ্ঠান রাস্কি পার্টনারস। এজন্য এই প্রতিষ্ঠানটিকে আগস্টে ১০ হাজার ডলার দিয়েছে বিএনপি। বছরের অবশিষ্ট মাসগুলোতে প্রত্যেক মাসে ১৫ হাজার ডলার পরিশোধ করবে বাংলাদেশের এই রাজনৈতিক দল।

আরও পড়ুন :

এসজে/ এমকে

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি-জামায়াতের ৩০ নেতাকর্মী কারাগারে
জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদ আটকে দিল যুক্তরাষ্ট্র
ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞা দিলো যুক্তরাষ্ট্র
সন্ত্রাসীদের বিচারের মুখোমুখি হতে হবে : কাদের
X
Fresh