• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মেয়রের কথা রাখেনি ব্যবসায়ীরা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ মে ২০১৮, ১৭:৫২

রাজধানীর বাজারগুলোতে সব ধরনের মাংসের দাম বেড়েছে। রমজান উপলক্ষে চারদিন আগেও দাম নির্ধারণ করে দেন ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন। যাতে দাম ধরে দেয়া হয় প্রতিকেজি ৪৫০ টাকা। কিন্তু রোজার প্রথমদিন বাজারে গিয়ে দেখা যায়, গরুর মাংস বিক্রি হচ্ছে ৪৮০ থেকে ৫২০ টাকায়।

গেলো সোমবার মেয়র মোহাম্মদ সাঈদ খোকনের সভাপতিত্বে মাংস ব্যবসায়ীদের সঙ্গে অনুষ্ঠিত সভায় রাজধানীর বাজারে বিক্রীত মাংসের দর নির্ধারণ করা হয়েছিল। সভায় দেশি গরুর মাংস প্রতিকেজি ৪৫০ টাকা, ভারতীয় গরুর মাংস প্রতি কেজি ৪২০ টাকা, মহিষের মাংস ৪২০ টাকা, খাসির মাংস ৭২০ টাকা এবং ভেড়া ও ছাগলের মাংস ৬০০ টাকা দরে বিক্রির নির্দেশ দেওয়া হয়েছিল।
--------------------------------------------------------
আরও পড়ুন : রমজানে ঊর্ধ্বমুখী কাঁচাবাজার
--------------------------------------------------------

বৈঠকে সিটি করপোরেশন থেকে মাংস ব্যবসায়ীদের বেশ কিছু নির্দেশনা দেওয়া হ‌য়। নির্দেশনা অনুসারে রমজানে জবাইখানায় সিটি করপোরেশনের বিধি অনুযায়ী স্বাস্থ্যসম্মত ও হালাল উপায়ে পশু জবাই, বাসি-পচা মাংস বিক্রি না করা, দোকানে মাংসের ওজন পরিমাপের জন্য ডিজিটাল মেশিন ব্যবহার করা, নিজস্ব ব্যবস্থাপনায় সব বর্জ্য অপসারণসহ পরিষ্কার-পরিচ্ছন্ন পরিবেশ রাখা ও মাংসের মূল্য তালিকা দেখা যায় এমন স্থানে রাখতে হবে।

কিন্তু আজ শুক্রবার দুপুরে খোঁজ নিয়ে দেখা যায়, কারওয়ান বাজারে ৪৮০, বনশ্রীর মেরাদিয়া হাটে ৫০০, উত্তরার কয়েকটি বাজারে ৪৮০ থেকে ৫০০ টাকায় প্রতিকেজি গরুর মাংস বিক্রি হচ্ছে। কোথাও ভারতীয় গরুর কোন সন্ধান পাওয়া যায়নি।

আরও পড়ুন :

এমসি / এমকে

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যে কারণে আল্লাহ বৃষ্টি বন্ধ করে দেন
‘আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি’
ধ্বংস, মৃত্যু আর ক্ষুধার মধ্যেই গাজাবাসীর ঈদ
আরটিভিতে আজ যা দেখবেন
X
Fresh