• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

কোটা আন্দোলন

প্রধানমন্ত্রী ফিরলে প্রজ্ঞাপন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ এপ্রিল ২০১৮, ০৯:০০

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফেরার পর চাকরিতে কোটার প্রজ্ঞাপন জারির বিষয়ে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির । জানালেন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নূরুল হক।

শুক্রবার রাতে রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউ সংলগ্ন ন্যাম ভবনে জাহাঙ্গীর কবির নানকের সঙ্গে আন্দোলনকারী ১৫ সদস্যের সঙ্গে বৈঠকের পর তিনি একথা বলেন।

নূরুল হক জানান, যেহেতু এই সময় প্রধানমন্ত্রী দেশের বাইরে রয়েছেন। তাই কোটা নিয়ে প্রজ্ঞাপন জারির বিষয়ে কোনো সিদ্ধান্ত নিতে পারছে না কর্তৃপক্ষ। তবে প্রধানমন্ত্রী দেশে ফেরার পর সরকারি চাকরির কোটা নিয়ে প্রজ্ঞাপন জারির বিষয়ে ব্যবস্থা নেওয়ার আশ্বাস পাওয়া গেছে। তাই দাবি আদায়ে আমাদের ছোটখাটো কর্মসূচি আগামী ৭ মে পর্যন্ত স্থগিত করা হলো।

--------------------------------------------------------
আরও পড়ুন : এবার বিমানবন্দর থেকে কমলাপুর পর্যন্ত হবে মেট্রোরেল
--------------------------------------------------------

তিনি বলেন, জাহাঙ্গীর কবির নানকের সঙ্গে ছাত্রদের প্রাণখোলা আলোচনা হয়েছে। কোটা নিয়ে আন্দোলনকারী একজন ছাত্রও বিনা কারণে যেন হয়রানির শিকার না হন সে ব্যাপারেও আশ্বাস দিয়েছেন তিনি।

নূরুল হক বলেন, শিক্ষার্থীদের মামলা প্রত্যাহারের বিষয়ে জাহাঙ্গীর কবির নানক বলেছেন, পর্যায়ক্রমে মামলা প্রত্যাহার করা হবে। তবে উপাচার্যের বাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনায় দোষীদের চিহ্নিত করে শাস্তি দেওয়া হবে।

আরও পড়ুন :

এমকে

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘অকৃতজ্ঞরা ভুলে যায় জিয়াকে মেজর জেনারেল বানিয়েছিল আওয়ামী লীগ’
বিশ্বের মহিলা প্রধানমন্ত্রীর মধ্যে শেখ হাসিনা এখন শ্রেষ্ঠ : মোরশেদ আলম
যুদ্ধাহত ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারে ফল-মিষ্টি পাঠালেন প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রীর নিষ্ঠা থেকে শিক্ষা নেওয়ার আহ্বান পরশের
X
Fresh