• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

জঙ্গিবাদ নিয়ন্ত্রণে, তবুও আমরা এতে তুষ্ট নই: বেনজীর

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৯ মার্চ ২০১৮, ১৮:৪৬ | আপডেট : ২৯ মার্চ ২০১৮, ১৯:১১
জঙ্গিবাদ থেকে আমরা কখনও দৃষ্টি অন্যদিকে ফেরাতে চাই না। যদিও আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতায় জঙ্গিবাদ অনেকটা নিয়ন্ত্রণে রয়েছে, তবুও আমরা এতে তুষ্ট নই।

বললেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর মহাপরিচালক বেনজীর আহমেদ।  

বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-৪ এর কার্যালয়ে ‘স্বাধিকার স্বাধীনতা ও স্বপ্নগাঁথা ‘শিরোনামে টেরাকোটা দিয়ে একটি শিল্পকর্ম উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

--------------------------------------------------------
আরও পড়ুন: ‘দুই দেশের মাঝে ধর্মীয় ও সাংস্কৃতিক তথ্য বিনিময় প্রয়োজন’
--------------------------------------------------------

ম্যুরালটি তৈরি করেছেন চিত্রশিল্পী শরীফুল ইসলাম সবুজ। আর টেরাকোটা চিত্রটির পৃষ্ঠপোষক ও নামকরণ করেছেন র‌্যাব-৪ এর অধিনায়ক (ডিআইজি) খন্দকার লুৎফুল কবির।

র‌্যাব ডিজি বলেন,  প্রতিবছরই র‌্যাব কোটি কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস করছে। হাজারো মাদক ব্যবসায়ী গ্রেপ্তার করা হচ্ছে। আমি মনে করি, বাংলাদেশের মানুষ যদি ঐক্যবদ্ধ হয়ে মাদকের বিরুদ্ধে অবস্থান নেয় তবেই দেশকে মাদকমুক্ত করা সম্ভব।

বেনজীর আহমেদ আরও বলেন, মাদক নির্মূল করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সকল ইউনিটের সমন্বিত উদ্যোগে আমরা এ অভিযান শুরু করবো। ইতোমধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে একটি তালিকা দেওয়া হয়েছে।

শিল্পকর্ম প্রসঙ্গে র‌্যাব ডিজি বলেন, স্বাধীনতা যুদ্ধের পর আমরা যেসব পরিস্থিতির মোকাবিলা করেছি, তার সবকিছুই এই শিল্পচিত্রের মাধ্যমে ফুটে উঠেছে। এ প্রকল্পের মাধ্যমে তরুণ প্রজন্মের মধ্যে স্বাধীনতার ইতিহাস ধারণে কাজ করবে। এতে র‌্যাব সদস্যরাও দেশ রক্ষায় অনুপ্রেরণা পাবে।

আরও পড়ুন:

এমসি/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়