• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

ডব্লিউএইচও’র শুভেচ্ছা দূত হলেন প্রধানমন্ত্রীর মেয়ে পুতুল

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৬ জুলাই ২০১৭, ১৭:৩৯ | আপডেট : ০৭ জুলাই ২০১৭, ১০:০০
বিশ্বস্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলের শুভেচ্ছা দূত হলেন অটিজম বিষয়ক বাংলাদেশের জাতীয় উপদেষ্টা পরিষদের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেয়ে সায়মা ওয়াজেদ হোসেন পুতুল।

বৃহস্পতিবার ভারতের নয়া দিল্লিতে বিশ্বস্বাস্থ্য সংস্থার এক সম্মেলনে এ ঘোষণা দেন দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলের পরিচালক পুনম ক্ষেত্রপাল সিং।

তিনি বলেন, অটিজম শনাক্তকরণে মিস হোসেন স্বতঃস্ফূর্তভাবে ধারাবাহিক যে শ্রম দিচ্ছেন, তা প্রশংসনীয়।

পুনম সিং বলেন, এর মাধ্যমে বিশ্বস্বাস্থ্য সংস্থার সঙ্গে সায়মা হোসেনের সহযোগিতার ক্ষেত্র আরো বাড়বে। তিনি আসছে দুই বছরের জন্য এই অঞ্চলের ডব্লিউএইচও’র শুভেচ্ছা দূত হিসেবে কাজ করবেন।

এদিকে গেলো ১১ এপ্রিল সায়মা হোসেনকে দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলের অটিজম বিষয়ক চ্যাম্পিয়ন হিসেবে নিয়োগ দেয় ডব্লিউএইচও। বর্তমানে তিনি বাংলাদেশে অটিজমসহ মানসিক স্বাস্থ্যসেবা বিষয়ক প্রচারণা নিয়ে কাজ করছেন।

এছাড়া অটিজম শনাক্তকরণে পদক্ষেপ নেয়ার পাশাপাশি আক্রান্তদের দুর্ভোগ কমাতে ও সচেতনতা তৈরিতে তাৎপর্যপূর্ণ অবদান রেখে চলেছেন প্রধানমন্ত্রীর কন্যা।

অটিজম বিষয়ে জাতীয়, আঞ্চলিক ও আন্তর্জাতিক পর্যায়ে অবদানের জন্য সায়মা হোসেনকে ২০১৪ সালের জন্য এক্সিলেন্স অ্যাওয়ার্ডও দিয়েছিল ডব্লিউএইচও।

এইচটি/সি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়