• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

জামিন পাননি হলমার্ক চেয়ারম্যান জেসমিন

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৪ আগস্ট ২০১৮, ১৮:৫০ | আপডেট : ১৪ আগস্ট ২০১৮, ১৮:৫৯
অর্থ আত্মসাতের একটি মামলায় হলমার্ক গ্রুপের চেয়ারম্যান জেসমিন ইসলামকে জামিন দেননি আদালত। তবে তার প্রয়োজনীয় চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ব্যবস্থা নিতে নির্দেশ দেয়া হয়েছে।

আজ মঙ্গলবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি ড. কে এম হাফিজুল আলমের বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে জেসমিন ইসলামের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী আব্দুল মতিন খসরু। অন্যদিকে, রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রোনা নাহরীন ও এ কে এ আমিন উদ্দিন। আর দুদকের পক্ষে ছিলেন আইনজীবী ছিলেন খুরশীদ আলম খান।
-----------------------------------------------------------------------
আরও পড়ুন  : আরও একটি মামলায় জামিন পেলেন খালেদা
-----------------------------------------------------------------------

পরে রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট এ কে এ আমিন উদ্দিন সাংবাদিকদের বলেন, গত ১৭ জুলাই জামিন নিয়ে রুল শুনানিকালে হলমার্ক গ্রুপের চেয়ারম্যান জেসমিন ইসলামের আইনজীবী আদালতকে জানান তিনি অসুস্থ। তার পরিপ্রেক্ষিতেই আদালত কাশিমপুর কারা কর্তৃপক্ষের কাছে দুই সপ্তাহের মধ্যে মেডিকেল রিপোর্ট চান। এরপর কাশিমপুর কারাগারের চিকিৎসক গত ২ আগস্ট এক মেডিকেল প্রতিবেদন প্রেরণ করেন। চিকিৎসকের সেই প্রতিবেদনে বলা হয়, জেসমিন ইসলাম হাইফারটেনশন, কার্ডিওলজি, গাইনি ও সাইকোলজিক্যালসহ নানাবিধ রোগে আক্রান্ত, তাকে এরইমধ্যে তাজউদ্দিন মেডিকেল কলেজে চিকিৎসা করানো হয়েছে।

দুদকের আইনজীবী খুরশীদ আলম খান সাংবাদিকদের জানান, জেসমিন ইসলাম জামিন পাননি। তবে, তাকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে প্রয়োজনীয় চিকিৎসার জন্য পদক্ষেপ নিতে কাশিমপুর কারা কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন আদালত।

২০১৬ সালের ১ নভেম্বর জেসমিন ইসলামসহ ১৬ জনের বিরুদ্ধে রাজধানীর মতিঝিল থানায় মামলা করেন দুদকের উপসহকারী পরিচালক জয়নাল আবেদিন। ওইদিন বিকেলে তাকে রাজধানীর বংশাল থেকে গ্রেপ্তার করা হয়।

আরও পড়ুন  :

এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়