• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মুক্তি পেলেন হাসনাত করিম

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ আগস্ট ২০১৮, ১৯:৪৭

দুই বছর কারাভোগের পর অবশেষে মুক্তি পেলেন হলি আর্টিজানে হামলার মামলায় গ্রেপ্তার হওয়া নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক হাসনাত রেজাউল করিম।

আজ বৃহস্পতিবার বিকেলে গাজীপুর কাশিমপুর কারাগার থেকে ছাড়া পান নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক এ শিক্ষক।

এর আগে বুধবার আদালত গুলশানে হলি আর্টিজান হামলার মামলার অভিযোগপত্র গ্রহণ করে পুলিশের সুপারিশে হাসনাত করিমকে অব্যাহতির আদেশ দেন।

আজ আদালত থেকে যে নির্দেশনা দেয়া হয়েছে, সেটি যাচাই-বাছাই করে বিকেলে তাকে মুক্তি দেয়া হয়।

গাজীপুর কাশিমপুরের হাইসিকিউরিটি কারাগারের জেলার বিকাশ রায়হান সাংবাদিকদের বলেন, গত রাতে আদালতের কাগজপত্র কারাগারে এসে পৌঁছে। এরপর আজ কাগজপত্র যাচাই-বাছাই শেষে বিকেল সাড়ে ৪টায় হাসনাত করিমকে মুক্তি দেয়া হয়।

কারাগার থেকে বেরিয়ে একটি কালো জিপে করে স্বজনদের সঙ্গে ঢাকার পথে যাত্রা করেন হাসনাত করিম। তবে এ সময় উপস্থিত কোনো সাংবাদিকদের সঙ্গে তিনি কথা বলেননি।

২০১৬ সালের ১ জুলাই রাতে গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলা চালিয়ে বিদেশি নাগরিকসহ ২০ জনকে হত্যা করে জঙ্গিরা।

এ সময় তাদের গুলিতে দুই পুলিশ সদস্য নিহত হন। পরে অভিযানে পাঁচ জঙ্গি নিহত হয়। ওই ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে গুলশান থানায় একটি মামলা করে পুলিশ। গত ২৩ জুলাই ৮ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক হুমায়ুন কবীর।

আসামিদের মধ্যে ছয়জন কারাগারে এবং দুজন পলাতক রয়েছেন। কারাগারে থাকা ছয় আসামি হলেন, জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী, রাকিবুল হাসান রিগান, রাশেদুল ইসলাম ওরফে র‌্যাশ, সোহেল মাহফুজ, মিজানুর রহমান ওরফে বড় মিজান এবং হাদিসুর রহমান সাগর।

এমকে

মন্তব্য করুন

daraz
  • আইন-বিচার এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বউয়ের সঙ্গে জোভানের ভিডিও ভাইরাল
X
Fresh