• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

কোটা সংস্কারের নেতা রাশেদ কারাগারে

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৮ জুলাই ২০১৮, ১৬:৪৮ | আপডেট : ১৮ জুলাই ২০১৮, ১৭:১৯
কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের’ যুগ্ম-আহ্বায়ক রাশেদ খানকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত।

আজ বুধবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করে পুলিশ।১ জুলাই গ্রেপ্তারের পর রাশেদের দুই দফায় ১৫ দিনের রিমান্ড শেষে আজ আদালতে হাজির করা হয়।

রাশেদের বিরুদ্ধে মামলা দুইটির একটি ফেসবুকে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কটূক্তির অভিযোগে তথ্য-প্রযুক্তি আইনে মামলা, অপরটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাড়িতে ভাঙচুর মামলায় রিমান্ডে ছিলেন রাশেদ। এর আগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় ৫ দিনের রিমান্ডে ছিলেন তিনি।

--------------------------------------------------------
আরও পড়ুন : নারায়ণগঞ্জে মিস্ত্রি হত্যায় ৪ জনের ফাঁসির আদেশ
--------------------------------------------------------

এছাড়া কোটা সংস্কার আন্দোলনের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবন ভাঙচুরের ঘটনায় দায়ের হওয়া মামলায় ১০ দিনের রিমান্ডে নেওয়া হয় রাশেদ খানকে।

ভিসির বাসভবনে হামলার মামলার অভিযোগে বলা হয়, গত ৯ এপ্রিল রাতে অজ্ঞাতনামা সন্ত্রাসী ও দুষ্কৃতকারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের দেয়াল টপকে এবং ভবনের ফটকের তালা ভেঙে ভেতরে ঢুকে বাসভবনে ভাঙচুর করে ক্ষতিসাধন করে এবং মূল্যবান সম্পদ লুটতরাজ করে। তাছাড়া ভবনে রাখা দু’টি গাড়ি পুড়িয়ে দেয় এবং আরো দু’টি গাড়ি ভাঙচুর করে।

এ ঘটনায় গত ১০ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘সিনিয়র সিকিউরিটি অফিসার’ এসএম কামরুল আহসান ঢাকার শাহবাগ থানায় মামলাটি দায়ের করেন।

আরও পড়ুন :

এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়