• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

খালেদার রাষ্ট্রদ্রোহসহ ১১ মামলার শুনানি ১ জুলাই

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৫ মে ২০১৮, ১৮:৪৫ | আপডেট : ১৫ মে ২০১৮, ১৮:৫৯
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা রাষ্ট্রদ্রোহসহ ১১টি মামলার শুনানি হবে আগামী ১ জুলাই।  মঙ্গলবার রাজধানীর বকশীবাজারে স্থাপিত ঢাকা মহানগর দায়রা জজ মো. কামরুল হোসেন মোল্লা এ দিন ধার্য করেন।

আজ মঙ্গলবার এই মামলাগুলোর শুনানির দিন ধার্য ছিল। কিন্তু মামলাগুলোর কার্যক্রম উচ্চ আদালতের নির্দেশে স্থগিত থাকার কথা জানিয়ে সময় আবেদন করেন খালেদা জিয়ার আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ ও জিয়া উদ্দিন জিয়া।

আদালত আসামিপক্ষের সময় আবেদন মঞ্জুর করে পরবর্তী শুনানির দিন ধার্য করেন।

আদালত সূত্র জানায়, মামলাগুলোর মধ্যে রাজধানীর দারুস সালাম থানার নাশকতার আটটি, যাত্রাবাড়ী থানার দুটি ও রাষ্ট্রদ্রোহের অপর একটি মামলা রয়েছে।

--------------------------------------------------------
আরও পড়ুন : অ্যাটর্নি জেনারেলের কারণে জামিন আদেশ হয়নি: মওদুদ
--------------------------------------------------------

এর মধ্যে যাত্রাবাড়ী থানায় যাত্রী হত্যা মামলার চার্জশিট (অভিযোগপত্র) গ্রহণের বিষয়ে শুনানির দিন ধার্য ছিল। আর রাষ্ট্রদ্রোহ মামলায় ইতিমধ্যেই আসামিপক্ষ হাইকোর্টে মামলা বাতিল চেয়ে আবেদন করেছে। ওই মামলায় চার্জগঠন-সংক্রান্ত উচ্চ আদালতের আদেশ দাখিলের দিন ধার্য ছিল। বাকি মামলায় চার্জগঠন-সংক্রান্ত শুনানির দিন ধার্য ছিল।

এছাড়া মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিরূপ মন্তব্যের অভিযোগে খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলাটি ২০১৬ সালের ২৫ জানুয়ারি আদালতে দায়ের করা হয়।

২০১৫ সালে রাজধানীর দারুস সালাম থানায় নাশকতার অভিযোগে তার বিরুদ্ধে আটটি মামলা দায়ের করা হয়। যাত্রাবাড়ীতে যাত্রী হত্যা মামলাটিসহ অপর মামলাগুলো ২০১৫ সালে দায়ের করা হয়। এরপর ২০১৬ সালে এসব মামলায় আদালতে খালেদা জিয়ার বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়।

আরও পড়ুন : 

এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়