• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

জিসিসি নির্বাচনে স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল করেছে ইসি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৯ মে ২০১৮, ১৬:১৭ | আপডেট : ০৯ মে ২০১৮, ১৬:৩৪
গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনের ওপর হাইকোর্টের দেয়া স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল করেছে নির্বাচন কমিশন (ইসি)। এর আগে বিএনপি ও আওয়ামী লীগের মেয়র প্রার্থীরা আপিল করেছেন। তাদের আপিল আবেদনের ওপর আজ বুধবার শুনানির দিন ধার্য ছিল।   

বুধবার আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করা হয়েছে বলে জানিয়েছেন ইসির পক্ষে আইনজীবী মো. ওবায়দুর রহমান (মোস্তফা)।

আইনজীবী মো. ওবায়দুর রহমান আদালতে বলেন, নির্বাচন কমিশনের পক্ষে আমরা হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আবেদন করবো। এ দুইটি আবেদনের সঙ্গে আমাদের আবেদনটি একসঙ্গে শুনানি করলে ভালো হয়। আদালত বলেন, বাকিরা করে ফেলেছে, আপনারা এতো দেরি করলেন কেন?

--------------------------------------------------------
আরও পড়ুন :খালেদা জিয়ার জামিন শুনানি শেষ, আদেশ মঙ্গলবার
--------------------------------------------------------

জবাবে আইনজীবী বলেন, গতকাল (মঙ্গলবার, ৮ মে) নির্বাচন কমিশন থেকে আদেশ পাওয়ার পর আজ আবেদনের প্রস্তুতি নিচ্ছি।

এরপর আদালত ‘নট টুডে’ (আজকে নয়) আদেশ দেন। এসময় বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকারের পক্ষের আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন দাঁড়িয়ে আগের দুইটি আবেদনের শুনানি করতে বলেন।

তখন আদালত বলেন, নির্বাচন ১৫ তারিখে (১৫ মে)। আগামীকাল(বৃহস্পতিবার) কি হয় দেখেন।

৭ মে গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচন তিন মাসের জন্য স্থগিত ঘোষণা করেছেন হাইকোর্ট।

সিটি করপোরেশনের অন্তর্ভুক্ত শিমুলিয়া এলাকার এক ব্যক্তির রিট আবেদনের পরিপ্রেক্ষিতে রোববার ৭ মে হাইকোর্টের বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদ সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে গঠিত গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি)। সেখানে ভোটার সংখ্যা ১১ লাখ ৬৪ হাজার ৪২৫ জন। আগামী ১৫ মে সেখানে মেয়র, সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে নির্বাচন অনুষ্ঠিত হওয়া কথা ছিল। নির্বাচন উপলক্ষে প্রচার-প্রচারণায় ব্যস্ত ছিলেন প্রার্থীরা।

৪ মার্চ সিটি কর্পোরেশনের সীমানা নিয়ে গেজেট জারি করা হয়। সেখানে শিমুলিয়া ইউনিয়নের দক্ষিণ বড়বাড়ি, ডোমনা, শিবরামপুর, পশ্চিম পানিশাইল, দক্ষিণ পানিশাইল ও ডোমনাগকে অন্তর্ভুক্ত করা হয়।

আরও পড়ুন : 

এমসি/এমকে  

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়