• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

তারেক রহমানসহ ৪ জনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ ১৪ জুন

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৩ এপ্রিল ২০১৮, ২০:৩৩ | আপডেট : ২৩ এপ্রিল ২০১৮, ২০:৪১
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ চারজনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলায়  সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১৪ জুন দিন ধার্য করেছেন আদালত।

আজ সোমবার ঢাকা মহানগর দায়রা জজ মো. কামরুল হোসেন মোল্লা সাক্ষ্যগ্রহণের পরবর্তী ওই দিন ধার্য করেন।

আজ সোমবার মামলার সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। কিন্তু মামলার সাক্ষী হাজির না হওয়ায় আদালত পরবর্তী ওই দিন ধার্য করেন।

এ মামলায় তারেক রহমান ছাড়াও একুশে টিভির সাবেক চেয়ারম্যান আবদুস সালাম, একুশে টিভির তৎকালীন সাংবাদিক  কনক সারওয়ার ও মাহাথীর ফারুকীকে আসামি করা হয়েছে। আসামিদের মধ্যে আবদুস সালাম জামিনে ও বাকি তিনজন পলাতক রয়েছেন।

এর আগে গত বছরের ২০ নভেম্বর একই আদালত ওই চার আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন।

--------------------------------------------------------
আরও পড়ুন : পররাষ্ট্র প্রতিমন্ত্রীকে তারেক রহমানের লিগ্যাল নোটিশ
--------------------------------------------------------

২০১৫ সালের ৫ জানুয়ারি লন্ডন থেকে তারেক রহমানের দেয়া কিছু বক্তব্য একুশে টিভিতে সরাসরি সম্প্রচার করা হয়। এ ঘটনায় পরদিন রাষ্ট্রের বিভিন্ন বাহিনীর সদস্যদের উসকানি দেয়ার অভিযোগে তারেক রহমান ও আবদুস সালামের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা দায়েরের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অনুমোদনের জন্য আবেদন করে তেজগাঁও থানা পুলিশ।

ওই বছরের ৮ জানুয়ারি স্বরাষ্ট্র মন্ত্রণালয় তাতে অনুমোদন দিলে তেজগাঁও থানা এসআই বোরহান উদ্দিন বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এরপর মামলায় আবদুস সালামকে গ্রেপ্তার করে পাঁচ দিনের রিমান্ডে নেয় পুলিশ। ১৯ জানুয়ারি রিমান্ড শেষে ঢাকা চিফ মেট্রোপলিন ম্যাজিস্ট্রেট আদালতে ফৌজদারি কার্যবিধির ১৬৪ স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন তিনি।

তদন্ত শেষে ২০১৬ সালের ৩১ আগস্ট ডিবি পুলিশের পরিদর্শক এমদাদুল হক ঢাকা মহানগর হাকিম আদালতে তারেক রহমানসহ চারজনের বিরুদ্ধে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন। গত বছরের ২৩ অক্টোবর এ মামলার চার্জশিট আমলে নিয়ে তারেক রহমানসহ পলাতক তিন আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। এ মামলায় ৩১ জনকে সাক্ষী করা হয়েছে।

আরও পড়ুন : 

এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়