• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সেবা কার্যক্রম ব্যাহত

মেহেরপুর প্রতিনিধি

  ১৮ নভেম্বর ২০১৬, ২০:০৫

নানা অব্যবস্থাপনা ও চিকিৎসক সঙ্কটে ব্যাহত হচ্ছে মেহেরপুর গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেবা কার্যক্রম। এছাড়া চিকিৎসা সরঞ্জাম নষ্ট থাকায় বঞ্চিত হচ্ছেন রোগীরা। হাসপাতাল থেকে দরকারি ওষুধও দেয়া হয় না বলে অভিযোগ রোগীদের। এ অবস্থায় চিকিৎসা না পেয়ে ফিরতে হয় তাদের।

চিকিৎসা সেবা বাড়াতে ২০১০ সালে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীত করা হয়। কিন্তু এখনো দরকারি চিকিৎসা সেবা অধরা থেকে গেছে উপজেলাবাসীর জন্য। হাসপাতালে ২৪ জন চিকিৎসক থাকার কথা থাকলেও বর্তমানে কর্মরত মাত্র ৮ জন। অবশিষ্ট পদগুলো দীর্ঘদিন খালি থাকায় সেবা পাচ্ছে না রোগীরা। এছাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে দীর্ঘদিন ধরে বন্ধ এক্স-রেসহ অন্যান্য অপারেশন মেশিন।

ঝুকিপূর্ণ পুরাতন ভবনে চিকিৎসা সেবা দেয়ায় আতঙ্কে থাকেন এখানে আসা রোগীরা। এছাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ওষুধ রোগীদের না দিয়ে লুটপাটের অভিযোগ তাদের। অন্যদিকে হাসপাতাল নিয়মিত পরিচ্ছন্ন রাখার কথা থাকলেও জনবল সঙ্কটে তাও করা হচ্ছে না।

সমস্যা সমাধানে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সহযোগিতা চান হাসপাতাল কর্মকর্তা।

উপজেলাবাসীর স্বাস্থ্য সেবা একমাত্র ভরসা এ স্বাস্থ্য কমপ্লেক্সটিতে দরকারি সেবা কার্যক্রম বাড়াতে কর্তৃপক্ষ আশু ব্যবস্থা নেবেন-এ প্রত্যাশা স্থানীয়দের।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
X
Fresh