• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ভুয়া চাকরির প্রতারক চক্রের ১৬ সদস্য গ্রেপ্তার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ আগস্ট ২০১৮, ২০:৪৫

ভুয়া চাকরির প্রলোভন দেখিয়ে নিরীহ লোকদের থেকে প্রতারণার মাধ্যমে কোটি টাকা আত্মসাৎকারী উইনেক্স ট্রেড কর্পোরেশন লিঃ এর ১৬ জন প্রতারককে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বুধবার ডিবি পুলিশের সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন ইউনিটের রোবারী প্রিভেনশন টিম বারিধারার উইনেক্স ট্রেড কর্পোরেশন লিঃ এ অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করে।

গ্রেফতারকৃতরা হলেন, মোঃ আরিফুল ইসলাম ওরফে জুয়েল (৩০), মো. বাবু প্রামাণিক (৩০), জগবন্ধু মন্ডল (৫৫), মোহাম্মদ আলী (২২), মো. জাহাঙ্গীর আলম (৩৩), মো. মাহফুজুর রহমান (২৯), মো. তুহিন আলী (২১), মো. জামাল উদ্দিন বিশ্বাস (৪৬), মো. হিমেল আলী মন্ডল (২১), মো. মাজেদুল ইসলাম আকন্দ (২৩), মো. আশিকুর রহমান প্রামাণিক (২৫), মো. মাসুদ রানা (২২), মো. উজ্জল হোসেন (২৪), মো. নুর আলম সিদ্দিকী (২৪), মো. আহসান হাবিব (১৮) ও মো. রবিউল ইসলাম (২০)।

--------------------------------------------------------
আরও পড়ুন : লাইসেন্স না থাকায় পানিসম্পদমন্ত্রীর গাড়ি আটকে রাখলো শিক্ষার্থীরা
--------------------------------------------------------

গ্রেপ্তারের সময় প্রতারক চক্রের অফিস থেকে প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন রেজিস্ট্রার, প্রতারিতদের স্বাক্ষরকরা সাদা স্ট্যাম্প, টাকা গ্রহনের ভাউচার, রশিদ বই, সদস্য কার্ড ও সদস্য হওয়ার ফরম উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, বিভিন্ন জেলার নিরীহ, অল্প শিক্ষিত ও বেকার যুবকদের চাকরি দেওয়ার প্রলোভন দেখায় উইনেক্স ট্রেড কর্পোরেশন লিঃ। তাদের প্রলোভনের ফাঁদে পা দেওয়া সাধারণ মানুষের কাছ থেকে কোম্পানির ভাউচারে মোটা অংকের টাকা গ্রহণ করা এবং তাদের কাছ থেকে সাদা স্ট্যাম্পে স্বাক্ষর রাখা হতো। প্রথম পর্যায়ে রেজিস্ট্রেশনকৃত ব্যক্তিদেরকে নিজেদের আত্মীয় ও বন্ধু-বান্ধবদের প্রলোভন দেখিয়ে কিভাবে এই কোম্পানিতে আনতে হবে সেই সম্পর্কে ট্রেনিং দেওয়া হতো। কিন্তু কোম্পানির উদ্দেশ্য বুঝতে পেরে যুবকরা সেই প্রতিষ্ঠানে চাকরি করবে না জানিয়ে টাকা ফেরত চেয়ে আবেদন করলে কোম্পানি তাদেরকে ঘুরাতে থাকে। আর যারা নতুন সদস্য সংগ্রহ করতে পারে নাই তাদেরকে ভয়ভীতি দেখিয়ে বিদায় করে দেওয়া হয়।

গত তিন বছরে উক্ত প্রতিষ্ঠান কয়েক হাজার যুবককে প্রতারিত করে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে।

আরও পড়ুন :

আরসি/এমকে

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
X
Fresh