• ঢাকা শনিবার, ৩০ মার্চ ২০২৪, ১৬ চৈত্র ১৪৩০
logo

তিন জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

আরটিভি অনলাইন ডেস্ক

  ২১ জুলাই ২০১৮, ১০:১২

সারাদেশে পৃথক তিনটি ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন তিন ‘মাদক ব্যবসায়ী’। নিহতরা হলেন কুষ্টিয়ার ভেড়ামারার শামছুদ্দীন ওরফে শ্যাম, কক্সবাজারের চকরিয়ার মো. ইসমাইল ও আরেকজনের নাম জানা যায়নি।

কুষ্টিয়া প্রতিনিধি জানান, কুষ্টিয়ার ভেড়ামারায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ শামছুদ্দীন ওরফে শ্যাম (৩৬) নামে এক যুবক নিহত হয়েছেন। শুক্রবার দিবাগত রাত পৌনে ৩টার দিকে ভেড়ামারা-রায়টা সড়কের বেকাপুল নামক স্থানে তিন রাস্তার মোড়ে সেতুর মুখে এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

--------------------------------------------------------
আরও পড়ুন : অভিযোগের দুইদিন পর রাইফার বাবার মামলা নিলো পুলিশ
--------------------------------------------------------

নিহত শামছুদ্দীন ওরফে শ্যাম ভেড়ামারা উপজেলার ক্ষেমিরদিয়াড় বিশ্বাসপাড়া গ্রামের মৃত্যু কুব্বাত আলীর ছেলে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি দেশীয় ওয়ান শুটারগান, দুই রাউন্ড গুলি ও ৫০০ পিস ইয়াবা উদ্ধার করেছে।

পুলিশের দাবি, নিহত শামছুদ্দীন ওরফে শ্যাম শীর্ষ মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে ভেড়ামারা থানায় প্রায় আটটি মাদকের মামলা রয়েছে।

ভেড়ামারা থানার ওসি আমিনুল ইসলাম জানান, মাদকদ্রব্য ক্রয় বিক্রয়ের উদ্দেশ্যে একদল মাদক ব্যবসায়ী বেকাপুল নামক স্থানে তিন রাস্তার মোড়ে সেতুর মুখে অবস্থান করছে এমন গোপন সংবাদ পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলে অভিযান চালায়।

পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। জবাবে পুলিশও পাল্টা গুলি চালায়। ‘বন্দুকযুদ্ধের’ এক পর্যায়ে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে পড়ে থাকতে দেখে পুলিশ তাকে উদ্ধার করে ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়। দায়িত্বরত চিকিৎসক তাকে সেখানেই মৃত ঘোষণা করেন।

লাশ ময়না তদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে বলে জানান ওসি।

এদিকে কক্সবাজারের চকরিয়ায় মো. ইসমাইল নামে একজনের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার রাত ৩ টার দিকে চকরিয়া-লামা সড়কের কুমারিয়া ব্রিজ এলাকায় এই ঘটনা ঘটেছে। চকরিয়া থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরী এসব তথ্য জানান।

নিহত ইসমাইল চকরিয়া পৌরসভার চিরিংগা ৮ নাম্বার ওয়ার্ডের মৃত আবদুস সালামের পুত্র। তার বিরুদ্ধে চকরিয়া থানায় মাদকদ্রব্য আইনে ৬টি মামলা রয়েছে।

ইসমাইলকে শীর্ষ মাদক কারবারি দাবি করে পুলিশ বলছেন, মাদক কারবার নিয়ে কোন্দলে প্রতিপক্ষের গুলিতে তিনি নিহত হয়েছেন। তিনি বলেন, শুক্রবার মধ্যরাতে চকরিয়া-লামা সড়কে ফাঁসিয়া খালির কুমারিয়া ব্রিজ এলাকায় মাদক কারবারিদের দুই পক্ষের গোলাগুলি হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে গুলিবিদ্ধ অবস্থায় তালিকাভুক্ত শীর্ষ মাদক কারবারি মো. ইসমাইলের মরদেহ উদ্ধার করে।

ওসি বলেন, এ সময় ঘটনাস্থল থেকে ১টি দেশীয় এলজি, ২ রাউন্ড গুলি ও ৪৫০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

তিনি ধারনা করছেন, দুই গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তারের জের ধরে এই গোলাগুলি ও হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে।

নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।

আমাদের চাপাইনবাবগঞ্জ প্রতিনিধি জানান, সদর থানার সুন্দরপুর ইউনিয়নের মোল্লানের মাথা এলাকায় র‍্যাবের সঙ্গে গোলাগুলিতে ০১ জন শীর্ষ মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এসম অস্ত্র গুলি ও ফেনসিডিল উদ্ধার করা হয়।

কেএইচে/এমকে

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কুষ্টিয়ায় পানের বরজে আগুন, শতকোটি টাকার ক্ষয়ক্ষতি
পানের বরজে আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট
ভেড়ামারা তাপবিদ্যুৎ কেন্দ্র বন্ধের নির্দেশ
X
Fresh