• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ঘোষণার বাইরে অতিরিক্ত আমদানি করায় চালান আটক

আরটিভি অনলাইন ডেস্ক

  ২৮ জুন ২০১৮, ২১:৪৫

ঘোষণার বাইরে অতিরিক্ত পণ্য আমদানি করায় চট্টগ্রামে শুল্ক গোয়েন্দাদের মাধ্যমে একটি পণ্যের চালান আটক করা হয়েছে। ১২ হাজার ২শ ২০কেজি Synthetic Fabrics এর আমদানির ঘোষণা দিয়ে মেসার্স এস আর ট্রেডিং ৪ হাজার ৩শ ৭৫কেজি বেশি পণ্য আমদানি করে।

এ বিষয়ে শুল্ক গোয়েন্দাদের কাছে গোপন খবর আসলে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশে চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয় পণ্য খালাস কার্যক্রম স্থগিত করে।

চালানে মেসার্স এস আর ট্রেডিং এর ঠিকানা দেওয়া হয়েছে, মালিক মো: আশরাফ আলম বাবু।নাভারান রেল বাজার। শারশা যশোর। চালানের বিষয়ে আরও বলা হয়েছে, (BIN: 14011104439) কর্তৃক বি/ই নং 888377 তারিখ 11/06/2018-এর মাধ্যমে Synthetic Fabrics ঘোষণায় আমদানি করা হয়।

--------------------------------------------------------
আরও পড়ুন: হলি আর্টিজানে হামলায় জড়িতদের শনাক্ত করা হয়েছে : ডিএমপি কমিশনার
--------------------------------------------------------

চালানটি খালাসের দায়িত্বে ছিল সি এন্ড এফ এজেন্ট Eternal Trade Inc, 180/181 Strand Road Hakim Mini Super Market, Bandar Chittagong (AIN: 301113628). শুল্ক গোয়েন্দাদের কাছে নিশ্চিত গোয়েন্দা তথ্য থাকায় পণ্য চালানটি কায়িক পরীক্ষা করা হয়।

এরপর পণ্য চালানটিতে ঘোষিত ১২১২০ কেজি Synthetic Fabrics এর বাইরে আরও ৪৩৭৫ কেজি পণ্য বেশি পাওয়া যায়।

শুল্ককরসহ পণ্য চালানটির মোট আনুমানিক মূল্য ৮২লাখ টাকা। পণ্য চালানটি ঘোষণার বাইরে অতিরিক্ত হওয়ায় প্রযোজ্য শুল্ক- করাদি আরোপিত হবে।

আরও পড়ুন:

এমকে

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে জরুরি বৈঠকে মন্ত্রীরা
X
Fresh