• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

দুর্নীতির টাকা যেন কেউ ভোগ করতে না পারে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ মার্চ ২০১৮, ১৮:২৭

দুর্নীতি দমন কমিশন (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, দুর্নীতি দমনে যা যা করা দরকার সবই করা হবে।

তিনি আজ রাজধানীর সেগুন বাগিচায় কমিশনের প্রধান কার্যালয়ে আয়োজিত বিশ্ব ঐতিহ্যের প্রামাণ্য দলিল, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের ওপর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

গতকাল গভীর রাতে কিশোরগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ে ভূমি অধিগ্রহণের নামে আত্মসাৎকৃত টাকার মধ্যে ৯২ লাখ নগদ টাকা উদ্ধার করা হয়। যা দুদকের ইতিহাসে সবচেয়ে বেশি নগদ টাকা উদ্ধারের ঘটনা।

ওই ঘটনার প্রতি ইঙ্গিত করে দুদক চেয়ারম্যান বলেন, দুদক কর্মকর্তারা যদি ইচ্ছা করেন তবে তাদের পক্ষে অনেক কিছুই করা সম্ভব। তিনি নির্ভয়ে এবং নিঃসংকোচ-চিত্তে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে বলেন, কোনো কিছুতেই ভয় পাবেন না। দায়িত্বপালন করবেন নির্ভয়ে, আপনারা এমনভাবে দায়িত্ব পালন করবেন যাতে দুর্নীতির টাকা কেউ ভোগ করতে না পারে।

দুদক চেয়ারম্যান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণে স্বাধীনতা ও মানুষের মুক্তির কথা রয়েছে।

--------------------------------------------------------
আরও পড়ুন: ডট বাংলার ডোমেইন ফি এখন ৮০০ টাকা
--------------------------------------------------------

তিনি বলেন, ‘বঙ্গবন্ধু আমৃত্যু মানুষের অর্থনৈতিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক মুক্তির জন্য সংগ্রাম করে গেছেন। মুক্তির প্রধান অন্তরায় হচ্ছে দুর্নীতি। মানুষের মুক্তির জন্য দুর্নীতি দমনে যা যা করা দরকার সবই আমরা করতে চাই।’

দুদক কর্মকর্তাদের উদ্দেশ করে তিনি বলেন, নিজেরা শতভাগ দুর্নীতিমুক্ত থেকে দুর্নীতির বিরুদ্ধে সর্বশক্তি নিয়োগ করুন। আসুন, নিজেদেরকে আমরা পরিবর্তন করি।

তিনি বলেন, যিনি দুর্নীতি করেন; মিথ্যা কথা বলেন; শ্রেণিকক্ষে না পড়িয়ে কোচিং করান; কিংবা নিজের ওপর অর্পিত দায়িত্ব সময়মতো পালন করেন না, তারা আর যাই হোক বঙ্গবন্ধুর আদর্শকে শ্রদ্ধা করেন না।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে দুদক কমিশনার ড.নাসিরউদ্দীন আহমেদ, এ এফ এম আমিনুল ইসলাম, সচিব ড. মোঃ শামসুল আরেফিন, মহাপরিচালক মো. মোস্তাফিজুর রহমান, মহাপরিচালক মো. জাফর ইকবাল, পরিচালক খন্দকার এনামুল বাছির, উপপরিচালক সেলিনা আক্তার প্রমুখ বক্তব্য রাখেন।

আরও পড়ুন:

এসআর

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৪ এপ্রিল)
বেনজীরের সম্পদ: অনুসন্ধান প্রতিবেদন নিয়ে দুদককে হাইকোর্টের যে নির্দেশ
নিহত চুয়েটের ২ শিক্ষার্থীর পরিবার পাবে ১০ লাখ টাকা 
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৩ এপ্রিল)
X
Fresh