• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

ঢামেক থেকে চুরি যাওয়া ৩ মাসের শিশু উদ্ধার

নারায়ণগঞ্জ প্রতিনিধি
|  ২১ নভেম্বর ২০১৭, ১৮:৩৪ | আপডেট : ২১ নভেম্বর ২০১৭, ২১:২৭
ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নতুন ভবন থেকে চুরি হওয়া তিন মাসের শিশু কন্যা জিমকে নারায়ণগঞ্জ থেকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় মনোয়ারা বেগম নামের এক মহিলাকে আটক করা হয়েছে। 

মঙ্গলবার বিকেলে শিশুটিকে ফতুল্লা থানা এলাকার একটি মার্কেট থেকে উদ্ধার করা হয়।

ফতুল্লা মডেল থানার এসআই মো. সাইফুল ইসলাম বিষয়টি আরটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, ঢাকা মেডিকেল থেকে রাতে বাচ্চা চুরি হওয়ার ঘটনায় শাহবাগ থানার পুলিশের একটি দল তাদের সহায়তায় সদর উপজেলার ফতুল্লার কাশিপুর খিল মার্কেটে এলাকার মনোয়ারা বেগমের বাড়িতে অভিযান চালিয়ে ওই শিশুকে উদ্ধার করা হয়। 

তিনি আরো জানান, আটক মনোয়ারা বেগম জিজ্ঞাসাবাদে জানিয়েছে, ওই শিশুর মা বাচ্চাটি তাদের কাছে ১০ হাজার টাকা বিক্রি করে দিয়েছে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ভিডিও ফুটেজ দেখলেই নাকি বোঝা যাবে যে শিশুটির মা নিজে বাচ্চাটি তাদের হাতে তুলে দিয়েছেন।

এদিকে শিশু চুরির ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করে ঢামেক কর্তৃপক্ষ। ঢামেক হাসপাতালের উপ-পরিচালক (ফাইন্যান্স) বিদ্যুত কান্তি পালকে প্রধান করে এ তদন্ত কমিটি গঠন করা হয়।
আগামী তিন কার্যদিবসের মধ্যে কমিটিকে শিশু চুরির ঘটনার তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। 

চুরি হওয়া শিশু জিমের বাবা মো. জুয়েল জানান, হাসপাতালের (ঢামেক) নতুন ভবনের ৭০১ নম্বর ওয়ার্ডের ৪০ নম্বর বেডে মেয়েকে রেখে বারান্দায় ঘুমিয়ে ছিলেন মা মাজেদা। রাত সাড়ে ১২টার দিকে সজাগ পেয়ে দেখেন জিম (মেয়ে) নেই।

জানা যায়, ময়মনসিংহের গফরগাঁওয়ের বাসিন্দা মো. জুয়েল অসুস্থতার কারণে গেলো ৩১ অক্টোবর থেকে ঢামেক হাসপাতালে ভর্তি রয়েছেন। এরপর থেকে স্ত্রী মাজেদা তার শিশু কন্যা জিমকে নিয়ে হাসপাতালে অবস্থান করছিলেন।

 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়