• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

রাজধানীতে জঙ্গি আস্তানায় অভিযান, নিহত ১

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ সেপ্টেম্বর ২০১৬, ২০:২৫

রাজধানীর আজিমপুরে জঙ্গি আস্তানায় পুলিশের বিশেষ অভিযানে এক জঙ্গি নিহত ও ৮জন আহত হয়েছেন । এদের মাঝে ৩জন নারী জঙ্গি সদস্য ও ৫জন কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিটের সদস্য। পুলিশ আটক এক নারীর পরিচয় প্রকাশ করেছে। তার নাম শারমিন (২৫) । আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ জানিয়েছে আটক শারমিনের শরীরে গুলি রয়েছে।

এদিকে পুলিশ বলছে, নিহত ব্যক্তির সাংগঠনিক নাম আবদুল করিম। গুলশানে হলি আর্টিজানে হামলাকারী তরুণদের বাসা ভাড়া করে দিয়েছিলেন তিনি। অভিযানে আহত তিন নারীর একজন মিরপুরের রূপনগরে পুলিশের অভিযানে নিহত মেজর (অব.) জাহিদুল ইসলামের স্ত্রী জেবুন্নাহার শিলা বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ। গুলশান হামলার অন্যতম ‘সমন্বয়কারী’ বাংলাদেশি বংশোদ্ভূত কানাডার নাগরিক তামিম চৌধুরীর সঙ্গে জাহিদের ঘনিষ্ঠতা ছিল।

শনিবার রাতে আজিমপুর এলাকার বিজিবি ১ নম্বর গেট সংলগ্ন এলাকার এক বাড়িতে অভিযান চালায় আইন শৃঙ্খলা বাহিনী। আহত পুলিশ ৫ সদস্যের মাঝে দু’জন হাতে ধারালো অস্ত্রের আঘাতে ও তিনজন মরিচের গুড়ায় আহত হয়েছেন।

ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান জানান, আজিমপুরের বাড়িটিকে পুলিশ ঘিরে দাঁড়ালে জঙ্গিরা বিস্ফোরক ছোড়ে। এরপর কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিটের সদস্যরা অভিযানে গেলে জঙ্গিরা তাদের দিকে গুলি ছোড়ে।

আরএইচ/

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
X
Fresh