• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

মিরপুরে ১ জেএমবি সদস্য নিহত, আহত ৩ পুলিশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ সেপ্টেম্বর ২০১৬, ১০:১৪

রাজধানীর মিরপুরের রূপনগরে শুক্রবার রাতে পুলিশের বিশেষ অভিযানে এক জঙ্গি নিহত হয়েছেন। এসময় রূপনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ সহিদ আলমসহ তিন পুলিশ কর্মকর্তা আহত হন। নিহত জঙ্গির নাম মুরাদ ওরফে জাহাঙ্গীর। পুলিশ বলছে, তিনি নব্য জেএমবির প্রশিক্ষক এবং সম্প্রতি নরায়ণগঞ্জে নিহত জঙ্গি তামিম চৌধুরীর পরেই ছিল তার অবস্থান। পুলিশের কাছে তথ্য ছিল মুরাদ জঙ্গি তামিমের স্থলাভিষিক্ত হতে চলেছেন।

অভিযানে ওসি ছাড়া আহত অন্য পুলিশ কর্মকর্তারা হলেন পরিদর্শক (তদন্ত) শাহীন ফকির ও উপপরিদর্শক (এসআই) মমিনুর রহমান। তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর স্কয়ার হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (প্রশাসন) মোখলেসুর রহমান রাতেই ঘটনাস্থলে যান। সেখানে তিনি সাংবাদিকদের বলেন, রূপনগর আবাসিক এলাকায় এক জঙ্গি বাসা ভাড়া নিয়েছে, সুনির্দিষ্ট এই তথ্যের ভিত্তিতে রাত সাড়ে আটটায় ওই এলাকার ৩৩ নম্বর সড়কের ১৪ নম্বর বাড়িতে অভিযান চালাতে যায় রূপনগর থানার পুলিশ। বাড়ির ষষ্ঠ তলায় পুলিশ গেলে এক জঙ্গি বেরিয়ে এসে পিস্তল দিয়ে পুলিশ সদস্যদের গুলি করে এবং ধারালো অস্ত্র দিয়ে কোপ দেয়। এতে রূপনগর থানার ওসি, পরিদর্শক ও এক উপপরিদর্শক আহত হন। পুলিশ পাল্টা গুলি ছুড়লে ওই জঙ্গি নিহত হন।

পুলিশ জানায়, ১ জুলাই পরিবারসহ বাসা ভাড়া নেয় মুরাদ। কিছুদিন পরিবারসহ থাকার পর একসময় তিনি পরিবারকে রেখে একাই বাসায় থাকতে শুরু করেন।

আরএইচ/

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
X
Fresh