• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

‘ছেলে পাওয়ার পর প্রাণভিক্ষার সিদ্ধান্ত’

অনলাইন ডেস্ক
  ৩১ আগস্ট ২০১৬, ১৭:৪০

মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ডাদেশপ্রাপ্ত জামায়াত নেতা মীর কাসেম আলী তার নিখোঁজ ছেলে ব্যারিস্টার মীর আহমেদ বিন কাসেমের সঙ্গে দেখা করতে চেয়েছেন। ছেলের সঙ্গে পরামর্শ করে তিনি রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার বিষয়ে সিদ্ধান্ত জানাবেন।

বুধবার বিকেলে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে মীর কাসেমের সঙ্গে দেখা করার পর তার স্ত্রী খন্দকার আয়েশা খাতুন এ কথা জানান।

কাসেমপত্নী বলেন, ছেলেকে সাদা পোশাকের পুলিশ ধরে নিয়ে গেছে। তাকে না পাওয়া পর্যন্ত আমরা প্রাণভিক্ষা বা অন‌্য কোনো বিষয়ে কোন সিদ্ধান্ত দিতে পারছি না।

এর আগে মীর কাসেমের সঙ্গে দেখা করেন পরিবারের সদস্যরা। স্ত্রী ছাড়াও দুই মেয়ে সুমাইয়া রাবেয়া ও তাহেরা তাসনিম, ছেলের বউ শাহেদা তাহমিদা, আরেক ছেলের বউ তাহমিনা আকতার, ভাতিজা হাসান জামান খান এবং দু’-তিনজন শিশু তার সঙ্গে দেখা করেন।

মঙ্গলবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে পাঁচ সদস্যের আপিল বেঞ্চ মীর কাসেম আলীর ফাঁসির রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদন খারিজ করে মৃত্যুদণ্ডাদেশ দেন। এখন তার সামনে শুধু রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার বিষয়টিই বাকি আছে।

আলবদর নেতা মীর কাসেম আলী ২০১২ সাল থেকে এ কারাগারে রয়েছেন। শুরুতে কারাগারে ডিভিশন পেলেও ২০১৪ সালে যুদ্ধাপরাধের দায়ে মুত্যুদণ্ডের রায়ের পর তাকে পাঠানো হয় কনডেম সেলে।

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
X
Fresh