• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

রাজধানীতে অজ্ঞানপার্টির ১৫ সদস্য গ্রেপ্তার

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৫ জুন ২০১৭, ১৮:২০
সংঘবদ্ধ অজ্ঞানপার্টির ১৫ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা (সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন) বিভাগ৷

বুধবার রাতে রাজধানীর কমলাপুর রেলস্টেশন এলাকা হতে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো- মো. রওশন মিয়া, মো. সোহাগ, মো. রাসেল, মো. বাবু, মো. হৃদয়, মো. ছোট বাবু, মো. সুমন হাওলাদার, বিজয় চন্দ্র, মো. সুমন, মো. ফয়সাল, মো. বিল্লাল হোসেন, মো. আবুল হোসেন, মো. আকাশ ভূইয়া, মো. ছালাম ও মো. রুবেল।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে  অজ্ঞানপার্টির সদস্যরা গোয়েন্দাদের জানায়, তারা চেতনানাশক ট্যাবলেট বিভিন্ন খাদ্যদ্রব্য যেমন ডাবের পানি, খেজুর, চা, কফি ও তরল দ্রব্যের সঙ্গে মিশিয়ে নিজেদের হেফাজতে সংরক্ষণ করে। তারা যাত্রী বেশে বিভিন্ন গণপরিবহনে হকার বেশে ওঠে। তাছাড়া বাসস্ট্যান্ড, রেলস্টেশন, লঞ্চটার্মিনালসহ জন সমাগমস্থলে নিরীহ যাত্রী বা পথচারীদের মধ্যে কোনো ব্যক্তিকে টার্গেট করে তার সঙ্গে সখ্যতা গড়ে তোলে।

একপর্যায়ে তাদের পূর্বের প্রস্তুতকৃত খাদ্যদ্রব্যের সঙ্গে চেতনানাশক ট্যাবলেট মিশ্রিত খাবার টার্গেট করা ব্যক্তিকে কৌশলে খাইয়ে অজ্ঞান করে। টাকা-পয়সা ও মূল্যবান দ্রব্যসহ সর্বস্ব লুটে নিয়ে পালিয়ে যায়। তারা সারাবছর এ পেশার মাধ্যমে জীবিকা নির্বাহ করলেও ঈদ, পূজা, রোজাসহ অন্যান্য উৎসবের সময় তাদের তৎপরতা বৃদ্ধি পায়। এছাড়া ছিনতাইকারী ও ডাকাত দলের সদস্যরা জানায় যে, তারা দীর্ঘদিন যাবৎ সাধারণ জনগণের চলার পথে অস্ত্রের ভয় দেখিয়ে তাদেরকে থামিয়ে সর্বস্ব ছিনতাই করে পালিয়ে যায়।

এ সময় অজ্ঞানপার্টির সদস্যদের হেফাজত হতে চেতনানাশক তরল পদার্থ মিশ্রিত খেজুর ও বিপুল পরিমাণ চেতনানাশক ট্যাবলেট উদ্ধার করা হয়।

আর/সি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়