• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

দীপন হত্যায় জড়িত থাকার কথা স্বীকার শামীমের

অনলাইন ডেস্ক
  ২৪ আগস্ট ২০১৬, ১৪:৫৪

জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সল আরেফিন দীপন হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন মইনুল হাসান শামীম। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ডিবির কাছে স্বীকার করেন তিনি।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখার উপকমিশনার মাসুদুর রহমান এ তথ্য জানান।

মঙ্গলবার সন্ধ্যায় টঙ্গী থেকে শামীমকে গ্রেপ্তার করে পুলিশ। বিষয়টি বুধবার সকালে জানা যায়। তার সম্পর্কে তথ্য দিতে দুই লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছিল ডিএমপি।

লেখক, ব্লগার, প্রকাশক, ভিন্নমতাবলম্বীসহ অন্তত ১০ জনকে হত্যার ঘটনায় জড়িত সন্দেহে গেল মে মাসে পুলিশ আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) সন্দেহভাজন ছয় জঙ্গির ছবি প্রকাশ ও পুরস্কার ঘোষণা করে। ওই ছয়জনের মধ্যে শামীম ছিলেন।

মাসুদুর রহমান বলেন, মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি-দক্ষিণ) একটি দল শামীমকে গ্রেপ্তার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে দীপন হত্যায় জড়িত থাকার কথা তিনি স্বীকার করেছেন।এই হত্যায় জড়িত এবিটির সদস্যদের সার্বিক প্রশিক্ষণ ও পরিচালনার দায়িত্বে ছিলেন তিনি।

ডিএমপির উপকমিশনার বলেন, শামীমের কয়েকটি সাংগঠনিক নাম আছে। তিনি সিফাত, সামির, ইমরান এসব নামেও পরিচিত। সাভারে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র রিয়াদ মোর্শেদ বাবু হত্যাকাণ্ডে সরাসরি অংশ নেন তিনি।

পুলিশ বলছে, এবিটির সামরিক শাখার চারজন দায়িত্বশীল ব্যক্তির মধ্যে শামীম একজন। বোমা তৈরিতে তার জ্ঞান রয়েছে।

গেল বছরের ৩১ অক্টোবর দুপুরে রাজধানীর শাহবাগে আজিজ সুপার মার্কেটে জাগৃতির কার্যালয়ের ভেতরে দীপনকে হত্যা করে দুর্বৃত্তরা।

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
X
Fresh