• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

একুশে গ্রন্থমেলায় যেসব স্থানে থাকছে পার্কিং সুবিধা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ৩০ জানুয়ারি ২০১৮, ১৭:৩৮ | আপডেট : ৩০ জানুয়ারি ২০১৮, ১৭:৫২
আগামী ১ ফেব্রুয়ারি থেকে শুরু হচেছ অমর একুশে গ্রন্থমেলা। মাসব্যাপী মেলা উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলা একাডেমি, দোয়েল চত্বর, শিশু একাডেমি, টিএসসি ও তৎসংলগ্ন এলাকায় ব্যাপক জনসমাগম ঘটবে। তাই মেলা ও আশেপাশের এলাকা নিরাপদ ও নির্বিঘ্ন করতে বিশেষ ট্রাফিক নির্দেশনা দিয়েছে ঢাকা মহানগর পুলিশ।

মেলায় সন্দেহজনক কোনো সরঞ্জাম, বস্তু, ব্যাগ সঙ্গে বহন না করার জন্য অনুরোধ জানিয়েছে ডিএমপি। এছাড়া ডিএমপি’র ট্রাফিক বিভাগ নিম্নোক্ত নির্দেশনা অনুসরণে নগরবাসীকে আহ্বান জানিয়েছে।

যে সব রাস্তায় যান চলাচল বন্ধ থাকবে :

দোয়েল চত্বর ক্রসিং হতে টিএসসি পর্যন্ত কোনো গাড়ি যাতায়াত করবে না। তবে শুধুমাত্র বাংলা একাডেমি স্টিকারযুক্ত গাড়ি প্রবেশ করতে পারবে।

যেসব স্থানে থাকছে পার্কিং সুবিধা :

ঢাবি জিমনেশিয়াম মাঠ, মোকাররম ভবন মাঠ ও দোয়েল চত্বর ক্রসিং হতে শহিদুল্লাহ হল পর্যন্ত রাস্তার দুই পাশে এক লেনে এবং রেজিস্ট্রার ভবন (মলচত্বর) মাঠ এবং ফুলার রোড রাস্তার দুই পাশে এক লেনে গাড়ি পার্কিং করা যাবে।

মহানগর পুলিশ এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে,  উপরোক্ত যানবাহন নিয়ন্ত্রণ ব্যবস্থাবলী কার্যকর করার বিষয়ে এবং যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা, যানজট এড়ানো এবং জনসাধারণের যাতায়াতকে নির্বিঘ্ন ও নিরাপদ করার জন্য পুলিশকে সর্বাত্মক সহায়তার জন্য নগরবাসীর সহযোগিতা কামনা করা হচ্ছে।

অমর একুশে গ্রন্থমেলা, ২০১৮ এর সর্বাঙ্গীণ সফলতার জন্য মেলায় প্রবেশের সময় সন্দেহজনক কোনো সরঞ্জাম, বস্তু, ব্যাগ সঙ্গে বহন না করার জন্য সকলকে বিশেষভাবে অনুরোধ করা হলো।

আরও পড়ুন: 

এমকে 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়