• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

মঙ্গলবারের হরতালে ছাত্রজোটের সমর্থন

'গ্যাসের দাম বাড়ায় শিক্ষার্থীদেরও দুর্ভোগ বাড়বে'

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ ফেব্রুয়ারি ২০১৭, ২২:৪৯

গ্যাসের দাম বাড়ায় বাসা ভাড়া, বিদ্যুতের দাম, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম, গাড়ি ভাড়াও বাড়বে। সবক্ষেত্রেই এক ধরনের অরাজক পরিস্থিতি দাড়াবে। এতে শিক্ষার্থীদেরও দুর্ভোগ বাড়বে। বললেন প্রগতিশীল ছাত্রজোটের সমন্বয়ক ও ছাত্র ইউনিয়নের সভাপতি লাকী আক্তার।

রোববার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনে সিপিবি-বাসদ ও গণতান্ত্রিক বামমোর্চার হরতালে সমর্থন জানিয়ে এসব কথা বলেন তিনি।

লাকী বলেন, সরকার আইন ভঙ্গের মাধ্যমে গ্যাসের দাম বৃদ্ধি করেছে। জনগণের মতামত উপেক্ষা করে গ্যাসের দাম বৃদ্ধি করা হয়েছে। আইন অনুযায়ী গ্যাসের, বিদ্যুতের দাম বাড়ানোর আগে গণশুনানির আয়োজন করতে হয়। এর পরে ৯০ দিনের মধ্যেই দাম বৃদ্ধির সিদ্ধান্ত নেয়ার কথা। কিন্তু এক্ষেত্রে নিয়ম মানেনি এনার্জি রেগুলেটরি কমিশন।

তিনি আরো বলেন, সরকারের ভুল নীতির কারণে এবং দুর্নীতির বোঝা জনগণের ওপর চাপানোর অংশ হিসেবে গ্যাসে দাম বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ সিদ্ধান্ত ছাত্র সমাজ মানবে না।

সংবাদ সম্মেলনে ছাত্রফ্রন্ট, ছাত্র ইউনিয়ন, বিপ্লবী ছাত্রমৈত্রী ও ছাত্র ফেডারেশনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার দু'ধাপে গ্যাসের দাম ২২.৭ শতাংশ বাড়ানোর ঘোষণা দেয় এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। এর প্রতিবাদে মঙ্গলবার রাজধানীতে আধাবেলা হরতাল আহ্বান করে বামপন্থী রাজনৈতিক দলগুলো। তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটিও এ হরতালে সমর্থন দিয়েছে।

এসজে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh