• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

আমার কোনো বডিগার্ড-গানম্যান নেই

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ ফেব্রুয়ারি ২০১৭, ২০:১০

আমার নামে ৪২টি মামলা। এখনো মামলা চলমান। জাতীয় পার্টিকে সবাই ফ্যাক্টর মনে করে। এতো অত্যাচার ও অবিচারের পরও আমি বেঁচে আছি। আমার কোনো বডিগার্ড নেই, গানম্যান নেই, একা চলি। দেশের মানুষ আমাকে ভালোবাসে। জনগণই আমার গানম্যান। বললেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রোববার দুপুরে রাজধানী ঢাকার গুলশানে ইমান্যুয়েলস্ কনভেনশন সেন্টারে জাপা ঢাকা মহানগর উত্তর আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হুসেইন মুহাম্মদ এরশাদ বলেন, আমাকে স্বৈরাচার আখ্যা দেয়া হয় কিন্তু আমি দেশের উন্নয়নে যেসব কাজ করেছি তা কেউ করতে পারেনি। এখন যেসব রাস্তার ওপর ফ্লাইওভার তৈরি হচ্ছে সেগুলো আমার করা। যে পদ্মাসেতু তৈরি হচ্ছে সে মাওয়া বিশ্বরোডও আমার শাসনামলে করা।

মাতৃভাষার আন্তর্জাতিক স্বীকৃতির জন্য জাতীয় পার্টির অবদান রয়েছে দাবি করে তিনি বলেন, বাংলা ভাষা এখন আন্তজার্তিক মাতৃভাষা হিসেবে স্বীকৃতি পেয়েছে। আমরাই ১৯৮৬ সালে সংসদে বিল পাস করেছিলাম, সংসদসহ সব অফিস আদালতে বাংলাভাষার প্রচলন করতে হবে। বিজ্ঞাপন, ক্যালেন্ডার এবং গাড়ির নম্বর বাংলায় বাধ্যতামূলক করেছিলাম। শহিদ মিনার ভঙ্গুর অবস্থায় ছিল, তার পূর্ণাঙ্গ সংস্কার আমিই করেছিলাম।

বিএনপিকে ইঙ্গিত করে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, এ দেশে যারা প্রতিহিংসার রাজনীতি চালু করেছিল তাদের অবস্থা কী? তারা নিঃশেষ হতে চলেছে। সবই আল্লাহর বিচার।

সভায় জাপা ঢাকা মহানগর উত্তরের সভাপতি এসএম ফয়সল চিশতি, দলের সিনিয়র কো-চেয়ারম্যান ও বিরোধী দলের নেতা রওশন এরশাদ এমপি, কো-চেয়ারম্যান জিএম কাদের, দলের মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা এমপিসহ অনেকে ছিলেন।

এমসি/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh